মঙ্গলবার ১৭ ফাল্গুন, ১৪২৭ ২ মার্চ, ২০২১ মঙ্গলবার

আজ একাদশ শ্রেণিতে অনলাইনে ক্লাস শুরু

অনলাইন ডেস্ক:– একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস শুরু হচ্ছে আজ । সব কলেজে অনলাইনে ক্লাস নেয়ার ব্যবস্থা নিতে আগেই চিঠি দিয়েছে শিক্ষাবোর্ডগুলো।

সকাল ১০টায় শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনলাইন ক্লাসের উদ্বোধন করেন। ঢাকা কলেজে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এদিকে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক রেজিস্ট্রেশন শুরু হয়েছে। চলবে ১১ অক্টোবর পর্যন্ত।

তবে, রেজিস্ট্রেশন করার আগে ভর্তি নিশ্চিত করতে হবে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি কলেজ-মাদরাসাগুলোতে এ তথ্য জানিয়ে চিঠি দিয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কোভিড-১৯-এর কারণে শ্রেণীকক্ষে পাঠদান সম্ভব হচ্ছে না। শিক্ষার্থীদের লেখাপড়া যাতে বিঘ্নিত না হয় সে উদ্দেশ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের চার অক্টোবর থেকে অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বলা হচ্ছে।কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।এদিকে জানা গেছে, শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন শ্রেণীতে অনলাইনে ক্লাস হলেও গ্রামের স্কুল-কলেজে তেমনভাবে হচ্ছে না।অনলাইন ক্লাসের ক্ষেত্রে বেসরকারী অনেক প্রতিষ্ঠানের চেয়ে সরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো পিছিয়ে আছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: জাতীয়,শিক্ষা,শীর্ষ সংবাদ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.