শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

হাসপাতালে ট্রাম্প

অনলাইন ডেস্ক:- করোনায় সংক্রমিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গতকাল শুক্রবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। টুইটে ট্রাম্প জানিয়েছেন, তিনি সুস্থ আছেন।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের করোনা পজিটিভ হয়। ট্রাম্পের ঘনিষ্ঠ কর্মকর্তা করোনায় সংক্রমিত হওয়ার পর তাঁদেরও করোনা শনাক্ত হয়। হোয়াইট হাউসেই ট্রাম্প ও মেলানিয়া কোয়ারেন্টিনে থাকবেন বলে চিকিৎসক জানান। তবে গতকাল সন্ধ্যায় ট্রাম্পকে মাস্ক পরে হোয়াইট হাউসের বাইরে দেখা যায়। তিনি হেঁটে হেলিকপ্টারে ওঠেন। হেলিকপ্টারে তাঁকে মেরিল্যান্ডে ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে নেওয়া হয়।

টুইটে ১৮ সেকেন্ডের এক ভিডিওতে ট্রাম্প জানান, তিনি হাসপাতালে ভর্তি হচ্ছেন। ট্রাম্প বলেন, ‘আমি মনে করি আমি ভালো আছি।’ মেলানিয়াও ভালো আছেন বলে ওই টুইটে জানান ট্রাম্প।

প্রেস সচিব কেলেইজ ম্যাকেনি এক বিবৃতিতে জানান, চিকিৎসকরা আগামী কয়েকদিন ওয়াল্টার রিড থেকে ট্রাম্পকে দায়িত্বপালন করার পরামর্শ দিয়েছেন। হাসপাতালের বিশেষ একটি কক্ষে ট্রাম্প থাকবেন।

হোয়াইট হাউসের চিকিৎসা কর্মকর্তা সিন কনলি বলেন, করোনায় শনাক্ত ট্রাম্পের মৃদু উপসর্গ রয়েছে। তিনি কিছুটা ক্লান্ত । তবে সুস্থসবল আছেন।

ট্রাম্পের চিফ অফ স্টাফ মার্ক মেডোস বলেন, ৭৪ বছর বয়সী প্রেসিডেন্টের মৃদু উপসর্গ রয়েছে। তবে তিনি ভালো আছেন।

হোয়াইট হাউসের চিকিৎসক সিন কুনলে জানান, ট্রাম্পকে রেজনারনের অ্যান্টিবডি ককটেলের একটি ডোজ দেওয়া হয়েছে। এই চিকিৎসাপদ্ধতি ক্লিনিক্যাল ট্রায়ালের মধ্যে রয়েছে। কনলি আরও বলেন, বিশেষজ্ঞদের একটি দল ট্রাম্পের চিকিৎসা করছেন।

তাঁর সঙ্গে চিফ অফ স্টাফ মার্ক মেডোস এবং হোয়াইট হাউসের চিকিৎসা কর্মকর্তারা ছিলেন। হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে অতিরিক্ত সতর্কতার জন্যই প্রেসিডেন্টকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকেই তিনি দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন। হোয়াইট হাউসের চিকিৎসা কর্মকর্তা সিন কুনলে জানান, প্রেসিডেন্টকে জিঙ্ক, ভিটামিন ডি , মেলাটোনিন এবং দিনে একটি এসপ্রিন দেওয়া হয়েছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.