শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

আদালতে রিফাত হত্যা মামলার ৮ আসামি

অনলাইন ডেস্ক:– বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় আজ বুধবার। রায় উপলক্ষে কারাগারে থাকা মামলার ৮ আসামিকে আদালতে হাজির করা হয়েছে।
কারাগার থেকে আদালতে হাজির করা আসামিরা হলেন রাফিউল ইসলাম রাব্বি,আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজি , রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. সাগর ও কামরুল ইসলাম ওরফে সাইমুন।

আজ বেলা ১১টা ৪০ মিনিটে কারাগার থেকে তাদের আদালতে নেওয়া হয়। এ ছাড়া আদালতে হাজির হয়েছেন জামিনে থাকা নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা ওরফে মিন্নি।
রায়কে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। তাই আজ আদালতে ঢুকতে পারেননি আসামিদের স্বজনেরা। বাইরে দাঁড়িয়ে অপেক্ষা করছেন তাঁরা।

এ মামলার আসামি কামরুলের বাবা মো. লিটনের দাবি, ‘আমার ছেলে নির্দোষ। ওর জন্য আদালতে সাফাই সাক্ষ্যও দেওয়া হয়েছে।’
আসামি মো. সাগরের বাবা আবদুল হাই বলেন, ‘আমার ছেলে নির্দোষ। ঘটনার সময় আমার ছেলে ঘটনাস্থলে ছিল না। তাই দাঁড়িয়ে দাঁড়িয়ে ওর মুক্তির জন্য প্রার্থনা করছি। এ ছাড় আমাদের আর কিছু করার নেই।’

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়। এ মামলার ৬ নম্বর আসামি মো. মুসা এখনো পলাতক আছেন।


প্রসঙ্গত, ১৬ সেপ্টেম্বর এ মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান রায়ের জন্য আজকের দিন ঠিক করেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: আইন-আদালত,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.