বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

আবারো কমলো স্বর্ণের দাম

অনলাইন ডেস্ক:- স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৪৪৯ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে দেশের বাজারে ভালো মানের স্বর্ণের ভরির দাম বর্তমানে দাঁড়িয়েছে ৭৪ হাজার ৮ টাকায়।

২৪ সেপ্টেম্বর বৃস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।আজ থেকেই স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে তারা জানায়।

বাজুসের এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,‘আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য কিছুটা হ্রাস পাওয়ায় ক্রেতা সাধারণের কথা চিন্তা করে বাজুসের সিদ্ধান্ত মোতাবেক ২৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্য অলঙ্কারের মূল্য নির্ধারণ করা হয়েছে।’

আজ বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১. ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৪৪৯ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা।

প্রসঙ্গত,২১ ক্যারেটের স্বর্ণ ভরি ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ভরি ৬২ হাজার ১১১ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

কিন্তু বতরে রুপার দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল আছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: শীর্ষ সংবাদ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.