বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

না.গঞ্জের ১৩ জনের মুক্তিযোদ্ধার গেজেট ও সনেট বাতিল

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের প্রায় ১৩ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিল করা হয়েছে। ‘প্রকৃত মুক্তিযোদ্ধা নন’ এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০০২ (২০০২ সালের ৮ নম্বর আইন) এর ৭ (ঝ) ধারা অনুযায়ী তাদের নামে প্রকাশিত গেজেট ও সনদ বাতিল করা হয়েছে। গত ১০ ডিসেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৬৬তম অনুষ্ঠিত সভার সিদ্দ্বান্ত অনুযায়ী এ প্রজ্ঞাপন জারি হওয়ায় তাদের সরকারি সুযোগ-সুবিধাও বাতিল করা হয়েছে।

জেলার যে ১২ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিল হতে হয়েছে তারা হলেন- বন্দর উপজেলার শুভকরদী এলাকার আবুল কালাম (গেজেট নম্বর- ১৬২৮), স্বল্পেরচক এলাকার আবদুর রহমান (৩৯৬), মদনগঞ্জ লক্ষারচর এলাকার আলী হোসেন (৪০৪), ১২৭ জি.এ রোড এলাকার মো. লিয়াকত আলী (৪৩০), ২৪ এম ঘোষাল রোড এলাকার মো. শাহাবদ্দীন (৪১১), সাবদী এলাকার মো. আলী (৩৮০), নবীগঞ্জ এলাকার আব্দুল বাতেন (৪২৮), সোনারগাঁ উপজেলার মো. ইছাক মিয়া (৬৫৩), অর্জুন্দী এলাকার নূর মোহাম্মদ মোল্লা (৯৩১), আমিনপুর বসুরবাগ এলাকার গিয়াসউদ্দিন (১৫৩২), সনমান্দী ইউনিয়নের চরভুলুয়া এলাকার খন্দকার আবু জাফর (১৫২১) ও মোগড়াপাড়া ইউনিয়নের নগর সাদীপুর এলাকার মো. কামাল হোসেন (১৫৯৪) ও মো. শফিকুর রহমান বেপারীর মুক্তিযোদ্ধা গেজেটও বাতিল হয়েছে।।

এদের মধ্যে সোনারগাঁয়ের খন্দকার আবু জাফর সোনারগাঁ থানা বিএনপি সভাপতি। বন্দরের লিয়াকত আলী প্রয়াত জাতীয় শ্রমিকলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহমুদের ভাই।

সূত্র: প্রেস নারায়ণগঞ্জ

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.