বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

ছাগল মরার খবর শেয়ার : সাংবাদিকের জামিন

বিষেরবাঁশী ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের বিতরণ করা একটি ছাগলের মৃত্যুর খবর ফেসবুকে শেয়ার করার কারণে গ্রেফতার সাংবাদিক আবদুল লতিফ মোড়লকে জামিন দিয়েছেন আদালত। বুধবার সকাল সাড়ে ১১টায় খুলনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাবিন পুলিশ রিপোর্ট আসা পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী মতিয়ার রহমান মোল্লা বলেন, অনলাইনে যে সংবাদটি প্রকাশিত হয়েছিলো, সেটি শুধু শেয়ার করেছিলেন লতিফ। এ কারণে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হতে পারে না। এছাড়া প্রতিমন্ত্রী নিজেই বলেছেন, প্রকাশিত সংবাদে তার কোনো মানহানি হয়নি। তারপরও সুব্রত কুমার ফৌজদার অতিউৎসাহী হয়ে মামলা দায়ের করেছিলেন। আমরা বিষয়টি উল্লেখ করে জামিন আবেদন করলে আদালত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

সাংবাদিক লতিফের মেয়ে মেহনাজ রেজা মিম্মা বলেন, বাবা জামিন পাওয়ায় আমরা খুশি। বাবাকে হয়রানি করতে মামলাটি করা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় করা মামলায় সাংবাদিক আবদুল লতিফ মোড়লকে গত সোমবার মধ্যরাতে ডুমুরিয়া উপজেলার খরসংঘ গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে খুলনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত ২-এ হাজির করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

লতিফ খুলনা থেকে প্রকাশিত দৈনিক প্রবাহের ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি। তার বিরুদ্ধে সোমবার রাত ৯টার দিকে মামলাটি করেন যশোর থেকে প্রকাশিত দৈনিক স্পন্দনের ডুমুরিয়া প্রতিনিধি সুব্রত কুমার ফৌজদার।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.