বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

দেশপ্রেমই মাশরাফির প্রধান হাতিয়ার

বিষেরবাঁশী ডেস্ক: বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নড়াইল-২ আসন (নড়াইল পৌরসভা ও সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলা) থেকে আওয়ামীলীগের মনোনয়ন সংগ্রহ করায় নড়াইলে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ চলছে। মাশরাফিকে নিয়ে এখন একাট্টা তার ভক্ত, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন, সাধারণ মানুষসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

এদিকে মাশরাফি এ আসন থেকে নির্বাচনের সিদ্ধান্তে ছাত্রদল এবং বিএনপির অনেক নেতা তার জন্য শুভকামনা জানিয়েছেন। মাশরাফি যেটাই করে, নিজেকে উজাড় করে দিয়ে; নিজের সর্বোচ্চ দিয়ে করে—দেশপ্রেমই তার প্রধান হাতিয়ার। এমন ভাবনা নড়াইলের সাধারণ মানুষের।

মাশরাফির মনোনয়নপ্রাপ্তিতে নড়াইল পৌর, উপজেলা এবং জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাধারণ মানুষ মাশরাফির নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে অভিনন্দন জানিয়ে বলেছেন, আমাদের বিশ্বাস, মাশরাফি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে এমপি নির্বাচিত হবেন। ফলে অবহেলিত নড়াইলের সার্বিক উন্নয়ন হবে।

নড়াইলের ইজিবাইক চালক জুলমত বলেন, মাশরাফি ভাই নির্বাচন করায় আমরা অনেক খুশি। তিনি এমপি হলে গরিবদের বেশি ভাল হবে। মুদি দোকানদার হাফিজুর বলেন, মাশরাফি ভাই নড়াইলের গর্বিত সন্তান, গরিবের বন্ধু। আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই তাকে মনোনয়ন দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা ছাত্রদল ও জেলা বিএনপির কয়েক নেতা মাশরাফির প্রার্থী হওয়াকে ইতিবাচক হিসেবে দেখছেন এবং তার ব্যাপারে নমনীয় মনোভাব ব্যক্ত করেন।নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি ও নড়াইল সম্মিলতি সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু বলেন, মাশরাফি একজন সৃজনশীল ও ভালো মানুষ। সে বিভিন্ন সময় সাধারণ মানুষের উপকার করে থাকে। তিনি এ আসনে নৌকার মাঝি হওয়ায় দল-মত নির্বিশেষে সকল মানুষের সমর্থন ও ভোট পাবেন।

জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস জানান, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নড়াইলের গর্ব মাশরাফিকে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন দিয়েছেন। আমরা আশা করি, দল-মত নির্বিশেষে সকলে এক হয়ে নৌকা প্রতীক নিয়ে মাশরাফিকে বিপুল ভোটে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে নড়াইল-২ আসন উপহার দিতে পারবো। মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন জানান, আগামী বুধবার (২৮ নভেম্বর) মনোনয়ন ফরম জমা দেওয়া হবে। তবে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলার কারণে মাশরাফির নড়াইলে আসার সম্ভাবনা খুবই কম।

প্রসঙ্গত, নড়াইলের কৌশিক (মাশরাফি) ছোট বেলা থেকেই অনেকটা সবার অগোচরে গরিব ও সাধারণ মানুষকে সাহায্য সহযোগিতা করে আসছেন। গ ত এক বছর পূর্বে তার নেতৃত্বে গড়ে ওঠা সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ দুস্থ মানুষকে আর্থিক সাহায্য, স্বাস্থ সেবা, কৃষি বীজ বিতরণ, সোলার বিতরণ, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.