শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

সৌদি সাংবাদিক খাশোগির লাশ টুকরো করার ছবি ফাঁস!

অনলাইন ডেস্ক: তুরস্কের ইস্তানবুলে সৌদি কনস্যুলেটের ভেতর ব্যক্তিগত কাগজপত্র সংগ্রহ করতে গিয়ে গত ২ অক্টোবর নৃশংস হত্যাকাণ্ডের শিকার হন সৌদি রাজতন্ত্রবিরোধী সাংবাদিক জামাল খাশোগি। এরপরই আন্তর্জাতিক মহলে উঠে সমালোচনার ঝড়। এদিকে, গত শুক্রবার মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ সংস্থা আল সুরা খাশোগির লাশ টুকরো টুকরো করার কয়েকটি ছবি প্রকাশ করেছে। ছবি প্রকাশ করে সংবাদ সংস্থাটি দাবি করেছে, এগুলো খাশোগির লাশ টুকরো করার সময়কারই ছবি।

অন্যদিকে, তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার বলেছেন, সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার সঙ্গে জড়িতদের হস্তান্তরের আবেদন প্রত্যাখ্যান করেছে সৌদি আরব। তিনি কানাডার হেলিফিক্সে নিরাপত্তা বিষয়ক সম্মেলনে এ তথ্য দিয়েছেন। তুর্কি প্রতিরক্ষামন্ত্রী বলেন, খুনিরা নিজে থেকে খাশোগিকে হত্যা করেনি। এটা নিশ্চিত করে বলা যায় যে, সৌদি সরকারের উচ্চ মহলের নির্দেশে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। খাশোগিকে হত্যার জন্য সৌদি আরব থেকে ১৮ জন ব্যক্তি তুরস্কের ইস্তাম্বুলে এসেছিলেন বলেও তিনি জানান।

উল্লেখ্য, জামাল খাশোগি গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট ভবনে ঢোকার পর থেকে নিখোঁজ ছিলেন। প্রথমে অস্বীকার করলেও পরে আন্তর্জাতিক চাপের মুখে সৌদি আরব স্বীকার করে, খাশোগিকে কনস্যুলেট ভবনের ভেতরে হত্যা করা হয়েছে। এখনো পর্যন্ত খাশোগির মরদেহের কোনো সন্ধান পাওয়া যায়নি। সৌদি আরবও এ বিষয়ে কোনো তথ্য দেয়নি। সম্প্রতি খবর বেরিয়েছে, হাইড্রোফ্লুরিক অ্যাসিড দিয়ে তার মরদেহ গলিয়ে ফেলা হয়েছে।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.