বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

বঙ্গবন্ধুর সহচর আমান উল্লাহ খান মারা গেছেন

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক, বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও দৈনিক ইত্তেফাকের সাবেক আবাসিক প্রতিনিধি প্রবীণ রাজনীতিবিদ আমান উল্লাহ খান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

দুপুরে তার মৃত্যুর খবরটি জানিয়ে বগুড়া শজিমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল বলেন, গত শনিবার (১০ মার্চ) গুরুত্ব অসুস্থ অবস্থায় আমান উল্লাহ খান শজিমেক হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। তিনি কিডনি, হার্টসহ নানা ধরনের জটিল রোগে ভুগছিলেন।

আমান উল্লাহ খান স্বাধীনতার পর বগুড়া থেকে দেশের প্রথম আঞ্চলিক দৈনিক বাংলাদেশ পত্রিকা প্রকাশ করে সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি দীর্ঘদিন দৈনিক ইত্তেফাকের বগুড়ার সংবাদদাতা ছিলেন।

১৯৪১ সালে তিনি শেরপুর উপজেলার জয়লা জুয়ান গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬৯ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

১৯৭৩ সালে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য ছিলেন তিনি। ১৯৬৮ সালে বগুড়ার ইতিহাস বিষয়ক গ্রন্থ ‘আজকের বগুড়া’ রচনা করেন এই সাবেক সংসদ সদস্য প্রবীণ রাজনীতিবিদ আমান উল্লাহ খান।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.