মঙ্গলবার ৪ পৌষ, ১৪২৫ ১৮ ডিসেম্বর, ২০১৮ মঙ্গলবার

সাংবাদিক হাউজিং সোসাইটির সাবেক ৪ কর্মকর্তার বহিষ্কারাদেশ বহাল

বিষেরবাঁশী ডেস্ক: চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি. এর চার কর্মকর্তার বিরুদ্ধে কবরস্থান ও মসজিদের জায়গা বরাদ্দ প্রদানে অনিয়ম-দুনীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বহিষ্কারাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

রবিবার বিচারপতি জুবায়ের রহমান ও বিচারপতি মোহাম্মদ ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এই আদেশ দিয়ে রুল জারি করেন।

সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি. এর কর্মকর্তারা হলেন সাবেক সভাপতি মাহবুব-উল-আলম, সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ শহীদ-উল-আলম ও সদস্য নির্মল চন্দ্র দাস। আদালতে হাউসিং সোসাইটির পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. নুরুল করিম বিপ্লব ও ব্যারিস্টার তীর্থ সলিল পাল।

সাংবাদিক হাউজিং সোসাইটির প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সমিতির শেরশাহ এলাকার লে-আউট অনুযায়ী কবরস্থান ও মসজিদের জন্য সংরক্ষিত জায়গা বেআইনিভাবে ক্ষমতার অপব্যবহার করে তৎকালীন চার কর্মকর্তা নিজেদের স্ত্রীর নামে বরাদ্দ নেন। অবৈধভাবে প্লট বরাদ্দ দেয়ার অভিযোগে চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটি লি. এর বার্ষিক সাধারণ সভায় চার কর্মকর্তাকে বহিষ্কার করে। সমিতির এই সিদ্ধান্তের বিরুদ্ধে অভিযুক্তরা গত বছর জেলা সমবায় কার্যালয়ে একটি বিরোধ মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে জেলা সমবায় কার্যালয় চলতি বছরের ২৫ জানুয়ারি বেআইনিভাবে অভিযুক্তদের সদস্য পদ পুনর্বহালের আদেশ দেন। জেলা সমবায় কার্যালয়ের এই আদেশ চ্যালেঞ্জ করে চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি. এর পক্ষ থেকে সম্পাদক হাসান ফেরদৌস সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনে একটি রিট পিটিশন দাখিল করেন। এরই প্রেক্ষিতে রবিবার আদালতে গঠিত দ্বৈত বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত জেলা সমবায় কার্যালয়ের আদেশ স্থগিত করে রুল জারি করেন।’

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: আইন-আদালত,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.