শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

চট্টগ্রাম বিমানবন্দরে সাড়ে পাঁচ কেজি সোনা জব্দ

বিষেরবাঁশী ডেস্ক: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের এক যাত্রী ও উড়োজাহাজের আসনের নিচ থেকে ৪৮টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।
শনিবার সকালে বিমানের বিজি-১৩৬ ফ্লাইট থেকে এসব সোনা জব্দের সঙ্গে সন্দেহভাজন হিসেবে ছয়জনকে আটক করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক আরিফুল ইসলাম জানিয়েছেন।

এসব সোনার ওজন পাঁচ কেজি ৫৯৮ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য আড়াই কোটি টাকা বলে শুল্ক কর্মকর্তারা জানিয়েছেন।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জাহান বলেন, “বাংলাদেশ বিমানের পক্ষ থেকেই আমাদেরকে ফ্লাইটটিতে স্বর্ণ থাকার বিষয়টি জানানো হয়।

“সাথে সাথে নিরাপত্তা কর্মকর্তা এবং শুল্ক গোয়েন্দার কর্মকর্তাদের নিয়ে আমরা সেই ফ্লাইটটিতে যাই। সব যাত্রীকে নামিয়ে আনা হয়।”

সারোয়ার-ই-জাহান বলেন, যাত্রীদের মধ্যে জেদ্দা থেকে চট্টগ্রামে আসা একজনের শরীর তল্লাশী করে ১০টি সোনার বার পাওয়া যায়।

“এছাড়া বিমানের একটি আসনের নিচে ও সিট কাভারের ভেতরে বাকি বারগুলো পাওয়া গেছে।”

তিনি বলেন, যে যাত্রীর চট্টগ্রামে নেমে যাওয়ার কথা তিনিই মূল বাহক বলে ধারণা করছি। তিনি চট্টগ্রামে নেমে যাওয়ার পর অন্য যে যাত্রী বিমানে ওঠেন বারগুলো ঢাকায় নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল তার।

“মূলত চট্টগ্রামে তাদের একজন অন্যজনকে বারগুলো হস্তান্তর করার দায়িত্ব ছিল। আটক বাকি চারজন সন্দেহভাজন। তাদের বিষয়ে শুল্ক গোয়েন্দা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।”

তবে আটকদের কারো নাম তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি বিমানবন্দর ব্যবস্থাপক।

ফ্লাইটটি বেলা ১২টা ৫০ মিনিটে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও তল্লাশীর কারণে সোয়া ৩টার পর সেটি ছেড়ে যায়।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: অপরাধ ও দুর্নীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.