বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

না’গঞ্জে ইস্কনের আজীবন সদস্য সম্মেলন অনুষ্ঠিত

গত ৩০জুন শুক্রবার দুপুর ২.০০ টায় নারায়ণগঞ্জের দেওভোগ শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরে শ্রী শ্রী রথ যাত্রা উপলক্ষে ইস্কনের আজীবন সদস্যদের সম্মেলন-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে ইস্কন নারায়ণগঞ্জের সাবেক সভাপতি রঞ্জিত কুমার দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মনোজ কান্তি বড়াল,অনুষ্ঠানের উদ্ধোধক করেন ইস্কন না’গঞ্জের মন্দির অধ্যক্ষ হংসকৃষ্ণ দাস ব্রম্মচারী, অনুষ্ঠান উদ্ধোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিনিয়র সহ-সভাপতি ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের সে্ক্রেটারী ইসকনের আজীবন সদস্য মানিক চন্দ্র সরকার।

Image may contain: 5 people, people smiling

বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ দিলীপ দাস ,বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নাঃ গঞ্জ জেলা সভাপতি সাংবাদিক সুভাষ সাহা,অধ্যাপক দীপক কুমার নাগ,সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ মোদক,নারায়নগঞ্জ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমল কান্তি সাহা,ডা.মহাদেব সাহাসহ ইস্কন নেতৃবৃন্দ ও ইসকনের আজীবন সদস্যবৃন্দ।

উদ্ধোধনী বক্তব্যে ইসকনের আজীবন সদস্য মানিক চন্দ্র সরকার বলেন ইসকনের আজীবন সদস্য প্রোগ্রামটি 1970 সালের প্রথম দিকে ইসকনের প্রতিষ্ঠাতা ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের ইস্কন পরিবারে অংশ নেয়ার সুযোগ হিসাবে চালু করেন।তিনি সারা বিশ্বের সমস্ত মানুষকে কয়েকটি দিনের জন্য ইস্কন মন্দিরগুলিতে বসবাসের সুযোগ গ্রহণ করতে ও আধ্যাত্মিক কর্মসূচিতে অংশগ্রহণ করার সুযোগ দিতে ইসকনের আজীবন সদস্য প্রোগ্রামটি চালু করেন।

Image may contain: 4 people, people smiling, people standing

বর্তমানে 1 মিলিয়নেরও বেশি মানুষ ইসকনের আজীবন সদস্য ও ইস্কন পরিবারের অংশ।ইচ্ছা করলে সকলেই এ আজীবন সদস্য পদ লাভ করতে পারবে।ইস্কনের আজীবন সদস্যপদ কার্ড গ্রহণ করার পর ইসকনের সকল অফিসিয়াল শাখার জন্য এই ISKCON লোগো সংযুক্ত পরিচয়প্রত্র বৈধ।

ISKCON লাইফ অ্যাডমিনিস্ট্রেটিভ নিয়ে আপনি সাধারণত নিম্নলিখিত সুবিধাগুলি পাওয়ার অধিকার পাবেন:

১. আপনি ভগবান শ্রীকৃষ্ণের সেবা করার এবং তাঁর প্রতি আপনার কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য মহান সুযোগ পাবেন।

২.সারা বিশ্ব জুড়ে ইস্কন কেন্দ্রগুলির একটি আপডেটেড তালিকা সহ আপনার ছবি এবং পৃষ্ঠপোষক সংখ্যা সহ কেন্দ্রীয়ভাবে জারি করা একটি হোলগ্রাফ কার্ড পাবেন।

৩.এসি ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের বইগুলির একটি সেট পাওয়া যাবে।

৪.আপনার দান আয়কর আইনে, 1961. (ভারত) এবং মার্কিন যুক্তরাষ্ট্রে 501 (সি) 3 ধারার 80-জি এর অধীন ট্যাক্স ছাড় পাবেন।

৫.আপনার দান সমগ্র বিশ্ব জুড়ে ভগবান শ্রীকৃষ্ণের প্রচার করতে সাহায্য করবে।

৬.আপনি বিশ্বব্যাপী যেকোন ISKCON কেন্দ্রে এক বছরে তিনদিন বিনামূল্যে থাকার জন্য সুযোগ পাবেন। কিছু কেন্দ্রগুলিতে রক্ষণাবেক্ষণ চার্জ প্রযোজ্য হবে।

বর্তমানে ইস্কন লাইফ মেন্বার বাংলাদেশ প্যাকেজ প্রায় 17,000, ভারতীয় দাতাদের জন্য 5,555 মার্কিন দাতাদের জন্য $ 2508 দেশে ও বিদেশে বসবাসকারী দাতাদের জন্য এই সদস্যপদ বৈধ হবে।

Image may contain: 2 people, crowd

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.