মঙ্গলবার ৩ বৈশাখ, ১৪৩১ ১৬ এপ্রিল, ২০২৪ মঙ্গলবার

খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ রোববার

বিষেরবাঁশী ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে রোববার আদেশের দিন জন্য ধার্য রেখেছে হাইকোর্ট। নিম্ন আদালতের নথি আসার সাপেক্ষে এ দিন ধার্য করেছে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

গত ২২ ফেব্রুয়ারি হাইকোর্ট খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করে। একইসঙ্গে নিম্ন আদালতের নথি আসার পরই তার জামিন আবেদনের ওপর আদেশ দেয়া হবে বলে আদালত জানায়। ১৫ দিনের মধ্যে নথি পাঠাতে বিচারিক আদালতে নির্দেশ দেয়া হয়।

বৃহস্পতিবার সকালে খালেদা জিয়ার আইনজীবী জয়নাল আবেদীন আদালতে বলেন, ১৫ দিনের মধ্যে নথি আসার কথা, ওই সময়সীমা শেষ হয়েছে। এখন খালেদা জিয়ার জামিন বিষয়ের ওপর আদেশের জন্য রাখা হোক। এ পর্যায়ে আদালত বলেন, নিম্ন আদালতের নথি এসেছে কি? আমরা তো ২২ ফেব্রুয়ারি আদেশ দিয়েছিলাম ১৫ দিনের মধ্যে নথি পাঠাতে। এরপরই আদালত আদেশের জন্য রোববার দিন ধার্য রাখে।

এ সময় খালেদা জিয়ার পক্ষে এ জে মোহাম্মদ আলী, এ এম মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল ও আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। এদিকে রোববার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার মূল নথি হাইকোর্টে পাঠানো হবে বলে জানিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বেঞ্চ সহকারী মোকাররম হোসেন। তিনি বলেন, সব প্রস্তুতি শেষ করা হয়েছে। ইনশাল্লাহ রোববার নথি হাইকোর্টে পাঠানো সম্ভব হবে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.