বুধবার ১১ আশ্বিন, ১৪২৫ ২৬ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

SSD সার্ভার এর সুবিধা দিচ্ছে আইটি কোম্পানি এন হোস্ট

বিষেরবাঁশী ডেস্ক: সলিড স্টেট ড্রাইভ যুক্ত সার্ভারকে সংক্ষেপে (SSD) হোস্টিং বলা হয়ে থাকে। এটা কম্পিউটার স্টোরেজের সর্বশেষ সংস্করণ। বর্তমানে এটাকে আমরা হাই কনফিগারেড ডেস্কটপ বা ল্যাপটপে ব্যবহার করতে দেখছি। এমনকি হোস্টিং ইন্ডাস্ট্রিতেও এর ব্যবহার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে এবং বড় বড় কোম্পানি তাদের ডাটাগুলো বিভিন্ন এসএসডি সার্ভারে জমা রাখছে। সেই লক্ষ্যে বাংলাদেশের সর্ববৃহৎ ডোমেইন হোস্টিং কোম্পানি এন হোস্ট বিডি (www.nhostbd.com) তাদের সকল সার্ভার এসএসডি ড্রাইভ দিয়ে সাজিয়ে নিয়েছে।

এই উপলক্ষে বাংলাদেশের এই হোস্টিং সেবাদাতা প্রতিষ্ঠান বিশেষ ছাড় এর ঘোষনা দিয়েছে। ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত হোস্টিং সেবার সঙ্গে ২০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষনা দিয়েছে এই আইটি প্রতিষ্ঠানটি। এছাড়া এসএসডি শেয়ার্ড হোস্টিংয়ে বিনা মূল্যে এসএসএল, সাইট ট্রান্সফার, অটো ইন্সটলার সেটআপ সুবিধা পাওয়া যাবে। বিষয়টি নিশ্চিত করেন এন হোস্ট বিডি কোম্পানির সিইও রোলেন রনি।

বর্তমানে বিশ্বে বাংলাদেশসহ ১৮২ টি দেশে SSD হোস্টিং, ভার্চ্যুয়াল সার্ভার এবং ডেডিকেটেড সার্ভার সেবা দিচ্ছে বাংলাদেশি এই প্রতিষ্ঠানটি।

চীনের মতো আমেরিকাতেও ‘আজীবন প্রেসিডেন্ট’ দরকার : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, চীনের মতো আমেরিকাতেও আজীবনের প্রেসিডেন্ট দরকার। তিনি আশা করেন, একসময় আমেরিকা এমন পথ উন্মুক্ত করবে যাতে একজন ব্যক্তি আজীবন প্রেসিডেন্ট হিসেবে দেশকে সেবা দিতে পারেন। চীনা প্রেসিডেন্টকে মহান ব্যক্তি বলেও প্রশংসা করেন ট্রাম্প।

চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি প্রেসিডেন্ট শি জিনপিংকে দেশটির জন্য আজীবনের প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করার পরিকল্পনা নেওয়ার পরই ট্রাম্প একথা বলেন।

চীনা কমিউনিস্ট পার্টির পরিকল্পনা অনুসারে, নির্ধারিত দুই মেয়াদের পরিবর্তে আজীবনের জন্য শি জিন পিংকে চীনের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দেয়া হবে।

ফ্লোরিডায় তহবিল সংগ্রহ উপলক্ষে এক অনুষ্ঠানে ট্রাম্প ২০১৬ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের সমালোচনা করেন। এছাড়া, ইরাকে মার্কিন সামরিক আগ্রাসনকে সবচেয়ে খারাপ সিদ্ধান্ত বলে উল্লেখ করেন। তবে সাবেক প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশকে সত্যিকারের মেধাবী হিসেবে মন্তব্য করেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প চীনা প্রেসিডেন্টকে একজন ‘মহান ভদ্রলোক’ উল্লেখ করে বলেন, কয়েকশ বছরের মধ্যে শি জিনপিং হচ্ছেন সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট। ট্রাম্পের এসব বক্তব্যের বিষয়ে হোয়াইট হাউজ তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করতে চায়নি।

বিষেরবাঁশী.কম/শিশির/ হীরা

Categories: বিজ্ঞান ও প্রযুক্তি

Leave A Reply

Your email address will not be published.