বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

মৃত্যুর মুখেও জাফর স্যারের অসাধারণ উপদেশ

দস্তগীর জাহাঙ্গীর, ওয়াশিংটন থেকে: “তোমরা এতো হৈচৈ করো না, যতদূর আমি নিজে কন্ট্রোল করতে পারি আমি করছি, তোমরা আমাকে ধরো, আমার রক্তের গ্রুপ এ পজেটিভ ”

মাথার পিছনে ছুরির আঘাত, রক্তে ভেসে যাচ্ছে সমস্ত শরীর তখন জাফর স্যার তার ছাত্রদের উদ্দেশ্য করে এ কথাগুলো বলেছেন ( সুত্রঃ সময় টিভি ফেসবুক লাইভ, প্রত্যক্ষদর্শীর জবানী )

নিজে আঘাত নিয়েও জাফর স্যার তার ছাত্রদের শান্ত থাকার আহবান জানিয়েছেন। শিক্ষক তো একেই বলে, যে নিজের চরমতম খারাপ সময়েও ছাত্রদের উপদেশ দিয়ে বলতে পারেন।

সেই প্রতিকূল মুহুর্তেও তিনি নিজেকে নিজে ধরে রাখার সক্ষমতা দেখিয়েছেন ‘যতদূর আমি নিজে কন্ট্রোল করতে পারি আমি করছি’ এবং তিনি বুঝতে পারছিলেন তার প্রচুর রক্ত ক্ষয় হচ্ছে, তার রক্ত লাগবে, তিনি সেই অবস্থাতে নিজের রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছেন যেন অতি দ্রুত রক্ত খুঁজে পাওয়া যায়, দেরী না হয়। সঠিক সময়ে সঠিক কাজটির কথা তিনি বলে গিয়েছেন। আতংকিত হননি, ভয় পাননি, জাফর ইকবাল।

শিক্ষক তো একেই বলে। তিনিই তো আমাদের অভিভাবক।

স্যার, বাংলাদেশে একজন জাফর ইকবালের খুব বেশী দরকার। আপনি সুস্থ হয়ে দ্রুত ফিরে আসুন স্যার।

বাই দা ওয়ে “আমার ফেন্ডলিস্টের কেউ যদি মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার পক্ষে থাকেন … কোন না কোনভাবে এই হামলাকে জাস্টিফাই করতে চান … ইসলামের শত্রু, নাস্তিক – এই জাতীয় স্টুপিড মার্কা লজিক দিয়ে ‘ঠিকই আছে মারছে’ – এরকম কিছু বলতে চান … দয়া করে আমাকে আনফলো/আনফ্রেন্ড করে ধন্য করবেন!!”

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: প্রবাস

Leave A Reply

Your email address will not be published.