শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

যুক্তরাষ্ট্রে মিশিগান বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ২

বিষেরবাঁশী ডেস্ক: যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটিতে এবার এক তরুণ গুলি চালিয়েছে। তার ছোঁড়া গুলিতে কমপক্ষে ২ জন নিহত হয়েছেন। পুলিশ সন্দেহভাজন হামলাকারীকে খুঁজছে।গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

শুক্রবার ওই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পবেল হলের চারতলায় গুলি চালানোর ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে। এ ব্যাপারে মিশিগান রাজ্যের পুলিশ কর্মকর্তাদের কোনো মন্তব্য জানা সম্ভব হয়নি। সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটিতে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ২০ হাজার। এটি একটি সরকারি প্রতিষ্ঠান।

বিশ্ববিদ্যালয় পুলিশের বরাতে বলা হয়েছে, ১৯ বছর বয়সী হামলাকারীর পরনে ছিল হলুদ রঙের জিনসের প্যান্ট ও নীল রঙের জামা। ওই তরুণকে ‘সশস্ত্র ও বিপজ্জনক’ অভিহিত করে সাধারণ মানুষকে নিরাপদ অবস্থানে আশ্রয় নেওয়ার কথা বলা হয়েছে। তবে নিহতদের মধ্যে কোনো শিক্ষার্থী নেই বলে জানিয়েছে পুলিশ। ধারণা করা হচ্ছে, গৃহবিবাদ থেকে গোলাগুলির ঘটনা ঘটেছে।

এদিকে চলতি বছর যুক্তরাষ্ট্রের শিক্ষাপ্রতিষ্ঠানের গুলি চালানোর এটি ১২তম ঘটনা। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি ফ্লোরিডার পার্কল্যান্ডের মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে গুলি চালিয়ে ১৭ জন শিক্ষার্থী ও শিক্ষককে হত্যা করা হয়। স্কুল থেকে বহিষ্কৃত ১৯‍ বছর বয়সী এক ছাত্র হামলাটি চালিয়েছিল।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.