বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

জোভান-তিশার ‘কিঞ্চিৎ সমস্যা’

বিষেরবাঁশী ডেস্ক: মাঝে বেশ কিছুদিন জোভান ও তানজিন তিশার একসঙ্গে কাজ করা হয়ে ওঠেনি। বিরতির পর তারা আবারও একসঙ্গে কাজ শুরু করেছেন। এরই মধ্যে সঞ্জীব দাসের নির্দেশনায় ‘কিঞ্চিৎ সমস্যা’ নাটকে তারা একসঙ্গে অভিনয় করেছেন। নাটকটি রচনা করেছেন ফেরারী ফরহাদ।

নাটকটির গল্প প্রসঙ্গে নির্মাতা সঞ্জীব দাস বলেন, ‘প্রতিনিয়ত গাছ কাটা হচ্ছে। যে কারণে গাছ আমাদের অভিশাপ দিচ্ছে। এমনই এক অভিশাপকে কেন্দ্র করে নাটকের গল্প এগিয়ে যায়। গল্পের শেষে এসে সবাই এমন এক সিদ্ধান্তে উপনীত হয় যে, গাছ কাটলেও সবাই নিয়মিত গাছও লাগাবে।’

এমন একটি সামাজিক সচেতনতামূলক নাটকে অভিনয় প্রসঙ্গে জোভান বলেন, ‘নাটকের গল্পের বিষয়টি আমার কাছে ভালো লেগেছে। একজন শিল্পী হিসেবে সচেতনতার জায়গা থেকে আমি অনেক ভালোলাগা নিয়ে কাজটি করেছি। খুব ভালো লেগেছে আমার। তানজিন তিশা অভিনয়ে আগের চেয়ে অনেক ভালো করছে। আমাদের বলা যায় একইসঙ্গে পথচলা।’

তানজিন তিশা বলেন, ‘আমি আমার কাজ সবসময়ই মন দিয়ে করার চেষ্টা করি। তাই এ নাটকটিতে কাজ করাটাও তার ব্যতিক্রম নয়। জোভান সহশিল্পী হিসেবে ভালো।’

নির্মাতা সঞ্জীব দাস জানান, চলতি মাসেই একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। জোভান ও তানজিন তিশা প্রথম একটি অনলাইনের জন্য বিজ্ঞাপনে একসঙ্গে কাজ করেছিলেন প্রথম।

তারপর তারা দুজন হাবিব মাসুদ, সঞ্জয় সমদ্দার, চয়নিকা চৌধুরীর নির্দেশনায় নাটকেও অভিনয় করেছেন। গেল ভালোবাসা দিবসের আলোচিত কয়েকটি নাটকের মধ্যে অন্যতম একটি হচ্ছে প্রবীর রায় চৌধুরী নির্দেশিত ‘বেস্ট ফ্রেন্ড’।

এ নাটকে জোভান মেহজাবিন চৌধুরীর ‘বেস্ট ফ্রেন্ড’ এর চরিত্রে অভিনয় করে বেশ আলোচনায় এসেছেন। দর্শকের কাছে যেমন জোভানের অভিনয় প্রশংসিত হয়েছে; ঠিক তেমনি নির্মাতারাও তাকে নিয়ে আরও চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করার কথা ভাবছেন। আমাদের নাট্যাঙ্গনে বর্তমান সময়ে তরুণ অভিনয়শিল্পীদের যে আলোচনা চলছে, জোভান সে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন।

সাম্প্রতিক সময়ে জোভান অভিনীত জাকারিয়া শৌখিনের ‘তোমার জন্য মন’, ইশতিয়াক আহমেদ রুমেলের ‘ব্রেকআপ পার্টি’, মাবরুর রশীদ বান্নাহর ‘ব্রাদার্স টু’ নাটকগুলো দর্শকের কাছে যেমন ভালো লেগেছে, ঠিক তেমনি জোভানের অনবদ্য অভিনয়ও প্রশংসিত হয়েছে। অন্যদিকে তানজিন তিশা অভিনীত অনলাইন ফিল্ম ‘বাঁক’-এ তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে। এতে তার বিপরীতে ছিলেন আফরান নিশো।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.