শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

দেশকে আবারও অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে: শাজাহান খান

বিষেরবাঁশী ডেস্ক: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, সাজা প্রাপ্ত বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির বিএনপির শক্তি হিসেবে মাঠে নেমে পড়েছে। দেশকে আবারও অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে। দেশবাসীকে সোচ্চার থাকতে হবে।

শুক্রবার চরফ্যাশনের বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর ইউনিয়নে নদীতে লাইট হাউজ ও কোস্টাল রেডিও ষ্টেশনের ভিত্তি প্রস্তর ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, যেই দেশে কোন অপরাধী ক্ষমতায় থাকে সেই দেশে কোন উন্নয়ন আশা করা যায় না। কিন্তুু শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে দেশে ব্যাপক উন্নয়ন করেছেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে সারা দেশে নদী সংস্কার করেছে। দেশে অসংখ্য বেড়ী বাঁধ নির্মাণসহ নদী ভাঙনের কবল থেকে রক্ষায় ব্লক স্থাপন করা হয়েছে। ঢালচরকে নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে এবং ঢালচর পল্টুন, বেতুয়া ও ঘোষেরহাট লঞ্চঘাটের টার্মিনাল নির্মাণ করা হবে।

নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উপস্থিত ছিলেন।

উপমন্ত্রী জ্যাকব বলেন, চরফ্যাশনে প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক যন্ত্রপাতিসহ ৫ একর জমিতে একটি কোষ্টাল রেডিও স্থাপনসহ ষ্টাফ হাউজ কোয়াটার নির্মিত হচ্ছে। এছাড়া ভোলার উপকূলীয় জেলেদের নিরাপত্তা ও দুর্ঘটনাকবলিত এলাকায় সার্বিক সহায়তা করবে এই লাইট হাউজ। এই প্রকল্পগুলো বাস্তবায়ন করেছেন নৌ পরিবহন মন্ত্রণালয়। এছাড়াও নৌ-মন্ত্রী ঢালচর ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবন, বাজার উন্নয়ন প্রকল্প কাজের উদ্বোধন করেন।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: জাতীয়,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.