শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

জেনে নিন ফেসবুকের নিরাপত্তা বিধান

বিষেরবাঁশী ডেস্ক: ব্যবহারকারীদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার জন্য সব সময়ই চেষ্টা করে ফেসবুক। এ জন্য মাঝে মাঝেই নিরাপত্তা সেটিংয়ে নানা ধরনের পরিবর্তন আনে বিশ্বের সেরা এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি। সম্প্রতি আরো একবার নিজেদের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছে ফেসবুক। নতুন নিরাপত্তা ব্যবস্থা জানানোর জন্য ব্যবস্থাও গ্রহণ করেছে তারা। যা আগের চেয়ে অনেক সহজ ও সাবলিল করে পরিবেশন করা হয়েছে। যাতে ব্যবহারকারীরা সহজেই তা বুঝে ফেলতে পারেন। আপনার ফেসবুক নিরাপদ রাখার জন্য একটু কষ্ট করে জেনে নিন ফেসবুক নিরাপদ রাখার উপায়।

ফেসবুক একটা সময় কেবল বন্ধু-বান্ধবদের সাথে যোগাযোগ রাখার মাধ্যম হিসেবে ব্যবহৃত হলেও, এখন আর পুরো বিষয়টি সে রকম নেই। দিনে দিনে ফেসবুক হয়ে উঠছে সত্যিকারের সামাজিক যোগাযোগ মাধ্যম। একই সাথে ফেসবুক হয়ে উঠছে নিজেকে প্রকাশের সহজতম উপায়। সুতরাং ফেসবুকের গুরুত্ব আগের চেয়ে বেড়ে গেছে অনেক বেশি। অতএব জরুরী হয়ে পড়েছে ফেসবুক নিরাপদ রাখার বিষয়টিও।

একটু সময় করে ফেসবুকের নতুন নিরাপত্তা ব্যবস্থা সম্পরর্কে বিস্তারিত জেনে নিন। নিরাপদ রাখুন আপনার ফেসবুক এবং অনাকাঙ্খিত ঝামেলা এড়িয়ে চলুন অনলাইনে। একবার যদি আপনার ফেসবুক একাউন্ট বেহাত হয়ে যায়, আপনি বড় কোনো ঝামেলায় পড়ে যেতে পারেন। তার আগেই নিজেকে নিরাপদ করে নিন।
ফেসবুকের নতুন নিরাপত্তা বিষয়ক পরামর্শ ও বিধান জানতে ক্লিক করুন
বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: বিজ্ঞান ও প্রযুক্তি

Leave A Reply

Your email address will not be published.