রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

খালেদা জিয়ার জামিনের সময় বাড়ল

বিষেরবাঁশী ডেস্ক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আগামী ১৩ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে সোমবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ ৫-এর বিচারক ড. আখতারুজ্জামান এ আদেশ দেন।

একই সঙ্গে এ মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ১৩ ও ১৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

এদিন বিচারক বলেন, অন্য মামলায় (জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি) খালেদা জিয়া কারাগারে রয়েছেন। এর আগে (১৩ মার্চ) জামিনে বের হলে আদালতে হাজির হতে আর আদেশ দিতে হবে না। আর জামিন না পেলে ১৩ তারিখে এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুদকের যুক্তিতর্ক শুনানি ইতোমধ্যে শেষ হয়েছে। গতকাল রবিবার থেকে আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য ছিল।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় দুদক এ মামলাটি করে।

মামলার অপর আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এর আগে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার ৫ বছরের জেল দিয়েছেন আদালত। ওই দিন থেকে তিনি কারাগারে রয়েছেন।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: আইন-আদালত,রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.