শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

মশা তাড়াতে আজ জরুরি বৈঠক

বিষেরবাঁশী ডেস্ক: সম্প্রতি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়েছে। এই সমস্যা সমাধানের জন্য জরুরি বৈঠক ডেকেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বোর্ডিং ব্রিজ, অ্যাপ্রোন এরিয়া ও তৎসংলগ্ন এলাকায় মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়ে গেছে। এয়ারক্রাফটের দরজা খুলতেই ঝাঁকে ঝাঁকে মশা প্রবেশ করছে।

এমতাবস্থায় মশা তাড়ানোর বিষয়ে শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অপারেশনের দায়িত্বে নিয়োজিত ব্রিগেডিয়ার জেনারেল জাকিরের সঙ্গে আলাপ করে বিমানবন্দর কর্তৃপক্ষ। এরপর সোমবার জরুরি বৈঠক ডাকার সিদ্ধান্ত হয়। আজ বেলা ১১টায় এই বৈঠক অনুষ্ঠিত হবে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশার উৎপাতের কারণে গত বৃহস্পতিবার রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের (এমএইচ ১৯৭) ফ্লাইট ছাড়তে নির্দিষ্ট সময় থেকে দুই ঘণ্টা দেরি হয়। এ ঘটনার পর মশার উৎপাত বন্ধের বিষয়ে তৎপর হয় বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের পরিচালক এয়ার কমোডর গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল করিম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা সিটি করপোরেশন উত্তর ও স্বাস্থ্য বিভাগের সাথে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছি। কেবল বিমানবন্দর নয়, সবখানেই মশার উপদ্রব বেড়েছে। বিমানবন্দর এলাকাতেও মশার প্রভাব দৃশ্যমান।

গ্রুপ ক্যাপ্টেন আরো বলেন, বিমানবন্দরের টার্মিনাল ভবনগুলো মশামুক্ত। যে কারণে বোর্ডিং ব্রিজ ব্যবহার করা ফ্লাইটগুলো মশার কবলে পড়ে না। কিন্তু বোর্ডিং ব্রিজ সবাই পায় না। কারণ আমাদের ১২ থেকে ১৩টি বোর্ডিং ব্রিজের চাহিদা থাকলেও আছে মাত্র ৮টি। তার মধ্যে একটি বিকল হয়ে পড়ে আছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: চিত্র-বিচিত্র,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.