বুধবার ৬ অগ্রহায়ণ, ১৪২৬ ২০ নভেম্বর, ২০১৯ বুধবার

ধ্বংস নয়, পরিবেশকে রক্ষা করা আমাদের দায়িত্ব: মঞ্জু

বিষেরবাঁশী ডেস্ক: পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের লবণাক্ততা ও জলাবদ্ধতা দূরীকরণ, সুপেয় পানির সংরক্ষণে সরকার পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ করেছে। একই সাথে বাঁধ নির্মাণ ও সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, পূর্বে এসব কাজে সাধারণ মানুষকে সম্পৃক্ত করা হতো না। তবে এখন থেকে সংকট সমাধানে স্থানীয় মানুষকে সম্পৃক্ত করে পরিকল্পিত পদক্ষেপ নেওয়া হবে।

রবিবার বিকালে তিনি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড খুলনা কার্যালয়ে খুলনা জোনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

আনোয়ার হোসেন মঞ্জু বলেন, কিছু সংখ্যক পরিবেশবিরোধী মানুষ সুন্দরবনের জীব বৈচিত্র্য ধ্বংস করছে। নদী-খাল আটকে দিচ্ছে। অপরিকল্পিত বাঁধ দিয়ে কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টি করছে। পরিবেশকে ধ্বংস না করে তাকে রক্ষা করা আমাদেরই দায়িত্ব।

অনুষ্ঠানে পাউবোর খুলনা জোনের প্রধান প্রকৌশলী মো. লুৎফর রহমান, তত্ত্ববধায়ক প্রকৌশলী আবু হোসেন ও অখিল কুমার বিশ্বাসসহ পাউবোর কর্মকর্তাগণ, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ‘পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর আমি খুলনাসহ দক্ষিণ অঞ্চলের পানি উন্নয়ন বোর্ডের চলমান প্রকল্পের অগ্রগতি বিষয়ে জানতে এসেছি। আমি কথায় নয়, কাজে বিশ্বাসী। আমাদের সমস্যা অনেক, প্রয়োজনও অনেক। তাই আমাদের সকলকে ধৈর্য্য সহকারে কাজ করতে হবে।’

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.