বুধবার ১১ আশ্বিন, ১৪২৫ ২৬ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

তরুণদের উচিত সিনিয়রদের অনুসরণ করা : মাশরাফি

বিষেরবাঁশী ডেস্ক: দেশের ক্রিকেটের উন্নতি হলেও উন্নতি নেই তরুণ ক্রিকেটারদের। শুধু পারফরম্যান্সের বিচারেই নয় ২২ গজের বাইরেও তারা জড়িয়ে পড়ছেন নানা বিতর্কে। তরুণদের এই দিকটা নিয়ন্ত্রণের পরামর্শ দিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

টাইগার কাপ্তান বলেন, তরুণদের উচিত সিনিয়র ক্রিকেটারদের অনুসরণ করা। এই বিষয়ে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে তিনি বলেন, আমি চারজন ক্রিকেটারের নাম বলবো। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিম ইকবাল—এদের ব্যক্তিগত জীবনটা একবার দেখবেন। ওদের ব্যক্তিগত জীবনের প্রভাব কিন্তু ওরা মাঠে এসে পাচ্ছে।

মাশরাফি মনে করেন, একজন খেলোয়াড়ের ব্যক্তিগত জীবনই নির্ধারণ করে দেয় তার ক্যারিয়ার অথবা মাঠে তার কেমন পারফরমেন্স হবে। তিনি আরও বলেন, আসলে এটা অনেক স্বাভাবিক। একজন মানুষের ব্যক্তিগত জীবন যত স্মুথ হবে, তার পারফরমেন্সও তত স্মুথ হবে। একটার সাথে একটা অনেক বেশি সংযুক্ত। এটা আসলেই অনেক গুরুত্বপূর্ণ।

শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুটি সিরিজে ব্যর্থতার পর টি-টোয়েন্টিতে নেওয়া হয়েছিলো আফিফ, জাকির হাসান, মেহেদি, আরিফুল, নাজমুল অপু এবং আবু জায়েদকে। তারা সবাই ভালো পারফরম্যান্স করেই জাতীয় দলে এসেছে। কিন্তু দলে এতো অভিষেকের পরও পরাজয়ের ক্লান্তি নিয়েই শেষ করতে হয়েছে টি-টোয়েন্টি সিরিজ।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.