শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

আপিল নিয়ে খালেদা জিয়ার আইনজীবীদের বৈঠক

বিষেরবাঁশী ডেস্ক: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল ও জামিনের বিষয়ে আলোচনার জন্য জরুরি বৈঠকে করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কনফারেন্স রুমে ওই বৈঠক করেন তারা।

বৈঠকে সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিমকোর্ট বারের বর্তমান সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার জামিন আবেদন হাইকোর্টের কোন বেঞ্চে করা হবে তা-সহ কৌশলগত বিষয়ে বৈঠকে আলোচনা করা হয়েছে বলে জানা যায়।

বৈঠক শেষে ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের জানান, প্রথম দফার বৈঠক শেষ হয়েছে। দুপুর সাড়ে ১২টায় আরেক দফা বৈঠক করা হবে। আজই খালেদা জিয়ার জামিন আবেদন করা হবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচার ড. মো. আখতারুজ্জামান। সেই থেকে নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন তিনি। গতকাল এই মামলার সার্টিফাইড কপি পেয়েছেন বেগম জিয়ার আইনজীবীরা।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.