বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

ঠাকুরের কাছে মাথা নত করল ডি ভিলিয়ার্সরা

বিষেরবাঁশী ডেস্ক: ছয় ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও নিজেদের দাপট অব্যাহত রেখেছে ভারত। স্পিনার নয়, শুক্রবার দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ে ভাঙন ধরাল বিরাট কোহলির পেস আক্রমণ। নবাগত শার্দুল ঠাকুরের চার ও জসপ্রীত বুমরাহর দুই উইকেটে ভর করে দক্ষিণ আফ্রিকাকে ২০৪ রানে বেঁধে ফেলে ভারত।

সেঞ্চুরিয়নে শুরুটা ভালো করে আশা জাগালেও বড় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ হয়েছে দক্ষিণ আফ্রিকা। ক্যারিয়ারে তৃতীয় ওয়ানডে ম্যাচে শার্দুল একাই নিলেন চার উইকেট। দুটি করে উইকেট ঝুলিতে ভরেছেন বুমরাহ ও চাহাল। সিরিজের শেষ ম্যাচে ভুবনেশ্বর কুমারকে বিশ্রামে পাঠিয়ে মারাঠা পেসার শার্দুলের উপর আস্থা রাখেন কোহলি। ম্যাচে চার উইকেট তুলে নিয়ে অধিনায়কের ভরসার মান রাখলেন উঠতি ক্রিকেটার। একটি করে উইকেট হার্দিক ও কুলদীপের।

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে এই প্রথমবার কোনো ভারতীয় দল ছয়টি ওয়ানডে ম্যাচে প্রোটিয়াদের ৫৩টি উইকেট তুলে নিল। ছয় ম্যাচের সিরিজে ভারতীয় বোলারদের সামনে চারবার অল আউট হয়ে মাথা নোয়াতে দেখা গেল দক্ষিণ আফ্রিকাকে।

এদিন প্রোটিয়াদের মধ্যে সর্বোচ্চ ৫৪ রান করেন জন্ডো। মার্করাম ২৪, ক্লাসেন ২২, এবিডি ৩০ আর ফেলুকাওয়ো’র ব্যাট থেকে এসেছে ৩৪ রান। সিরিজের শেষ ম্যাচ জিতে ১৭ বছর পুরোনো রেকর্ড ছোঁয়ার হাতছানি রয়েছে কোহলির সামনে। ২০০১ সালে প্রোটিয়া সফরে গিয়ে ৫-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছিল (৭ ম্যাচের সিরিজ) রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া সুপার স্পোর্ট পার্কে ষষ্ঠ ম্যাচ জিততে পারলে একই নজির গড়বে কোহলির ভারত।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.