বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

ঢাকায় উবারের নতুন সেবা

বিষেরবাঁশী ডেস্ক: ঢাকায় চালু হয়েছে উবারের নতুন সেবা উবারহায়ার। এর মাধ্যমে উবার ব্যবহারকারীরা নির্দিষ্ট সময়ের জন্য গাড়ি ব্যবহার (ভাড়া) করতে পারবেন। রাজধানীতে গতকাল বুধবার থেকে নতুন এই সেবা চালু হয়েছে বলে জানিয়েছেন উবারের ঢাকা অঞ্চলের জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা।

সারা দিনের মিটিং, কেনাকাটা অথবা ঘুরতে যাওয়া সেগুলোর জন্য উবারের নতুন এ সেবা ব্যবহার করা যাবে। সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার থাকায় সাশ্রয়ী এই মাধ্যমটি সবাই সহজেই ব্যবহার করতে পারবেন।

অর্পিত মুন্ড্রা বলেন, উবারহায়ারের প্রধান লক্ষ্য শহরের নির্দিষ্ট শ্রেণির যাত্রীদের যাতায়াত ব্যবস্থা সহজতর করা। বিশেষত পর্যটক, ব্যবসায়ী, বয়স্ক মানুষ এবং কর্মজীবীদের যাতায়াত ব্যবস্থা সহজ, সাশ্রয়ী এবং আরামদায়ক করতেই এই সার্ভিসটি চালু করা হয়েছে।

যেসব স্থানে উবারহায়ার ব্যবহার করা যাবে : প্রাথমিকভাবে রাজধানীর উত্তরা, গুলশান, বনানী, মিরপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি, মতিঝিল, রামপুরা, পুরান ঢাকার আশপাশের এলাকায় এ সেবা পাওয়া যাবে।

যেভাবে ভাড়া করবেন উবারহায়ার : প্রথমে উবার অ্যাপসটি ওপেন করুন, তারপর উবারহায়ারে ক্লিক করে আপনি কতক্ষণের জন্য ভাড়া করতে চান সেটা ঠিক করুন। তারপর পিকআপ লোকেশনটি ঠিক করুন এবং রাইডের জন্য রিকোয়েস্ট করুন।

গাড়ি আসলে উঠে ভাড়াটি অগ্রিম প্রদান করুন। তারপর ডেস্টিনেশন আপনার মতো করে বাছাই করে যেখানে ইচ্ছা সেখানে যেতে পারবেন। চাইলে দুই ঘণ্টায় ২৫ কিলোমিটার ও চার ঘণ্টায় ৪০ কিলোমিটারের জন্য ভাড়া নিতে পারেন। এতে খরচ পড়বে যথাক্রমে ৮৫০ টাকা ও ১৫০০ টাকা।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: বিজ্ঞান ও প্রযুক্তি

Leave A Reply

Your email address will not be published.