রবিবার ৬ ফাল্গুন, ১৪২৪ ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ রবিবার

জাতীয় দলে ডাক পেলেন না’গঞ্জের অপু

বিষেরবাঁশী ডেস্ক: এবার জাতীয় দলের টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেলেন নারায়ণগঞ্জের ছেলে নাজমুল ইসলাম অপু। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেখানেই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানানো হয়। আগামী ১৫ ফেব্রুয়ারি সিরিজের প্রথম ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছে বাংলাদেশ, ক্রিকেটাররা চালিয়ে যাচ্ছেন অনুশীলন। আর জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেছেন নারায়ণগঞ্জের এই বাঁহাতি স্পিনার।

প্রথম টি-টোয়েন্টির জন্য ঘোষিত দলে একমাত্র বাঁহাতি স্পিনার হিসেবে ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পাওয়া চোঁট সেরে না ওঠায় মাঠে নামা হচ্ছে না বিশ্বসেরা এই অলরাউন্ডারের। আর এর সুবাদে নিজেকে জাতীয় দলের টি-টোয়েন্টি স্কোয়াডে একবার পরখ করে দেখবার সুযোগ পেলেন অপু।
মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের সঙ্গে অনুশীলন করেছেন অপু। নেটে বলও করেছেন তিনি। শ্রীলঙ্কার স্কোয়াডেও আছেন বেশ কয়েকজন কার্যকরী ডানহাতি ব্যাটসম্যান। বাঁহাতি স্পিনার হিসেবে তাদের সামলানোর দায়িত্ব অপুর কাঁধেই উঠতে পারে বলে ধারণা করা যায়।

ইতিপূর্বে, ঢাকা ডিভিশন, চিটাগাং ডিভিশন সহ বিপিএল এ বরিশাল বার্নার্স এবং সর্বশেষ রংপুর রাইডার্সের হয়ে অসাধারন পারফমেন্স করেন ২৬ বছর বয়সী এই তরুণ ক্রিকেটার। ১০ ম্যাচে ১২ উইকেট নিয়ে তার প্রতিভার স্বাক্ষর রাখেন বিপিএলে। এছাড়া অনুর্ধ- ২১, অনুর্ধ- ২৩ ও বাংলাদেশ এ টিমে খেলেছেন। তিনি সাধারনত লেফট হ্যান্ড অথড্রক্স বোলিং করেন। টি-টুয়েন্টি ক্রিকেটে ৫০ম্যাচে ৩৭ উইকেট লাভ করেন। প্রথম শ্রেনীর টি-টুয়েন্টি অভিষেক হয় বরিশাল বার্নাস ও সিলেট রয়েলসের মুখোমুখি ম্যাচে।বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহি, আরিফুল হক, মেহেদী হাসান, নাজমুল ইসলাম অপু, জাকির হাসান, আফিফ হোসেন।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.