শনিবার ৭ আশ্বিন, ১৪২৫ ২২ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার

‘বইমেলায় সব মাধ্যমেই কেনা যাবে বই’

বিষেরবাঁশী ডেস্ক: মহান ভাষার মাস ফেব্রুয়ারিতে আয়োজিত অমর একুশে বইমেলায় বই কেনার ক্ষেত্রে সব মাধ্যমই ব্যবহার করা যাবে। একইসঙ্গে বই কেনার পর শুধু বিকাশ ও নগদে টাকা পরিশোধ করতে বাংলা একাডেমির নেয়া সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতি হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মোহাম্মদ ফারুক (এম ফারুক) এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

রিটের পক্ষের আইনজীবী অনীক আর হক এ তথ্য নিশ্চিত করে জানান, বাংলা একাডেমির চেয়ারম্যান, মহাপরিচালক, ব্যবস্থাপক সচিব ও বইমেলার আয়োজক কমিটির সচিবসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে রোববার (১১ ফেব্রুয়ারি) বইমেলায় বই কেনার পর টাকা লেনদেনে বাংলা একাডেমির নেয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করেন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসাইন। রিটকারী তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ ও ‘অদৃশ্য প্রযুক্তি’ বইয়ের লেখক। সোমবার তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মেলা প্রাঙ্গণে অনলাইনে লেনদেনবিষয়ক প্রতিষ্ঠান আইপে’র সঙ্গে বাংলা একাডেমি কর্তৃপক্ষের জটিলতাকে কেন্দ্র করেই এ রিট করা হয়েছে বলে জানা গেছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সাহিত্য

Leave A Reply

Your email address will not be published.