শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

লা লিগায় বার্সেলোনার দ্বিতীয় হোঁচট

বিষেরবাঁশী ডেস্ক: বার্সেলোনা লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচেও হোঁচট খেল। গতকাল ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে গেতাফের সঙ্গে ড্র করে এরনেস্তো ভালভেরদের দল। গত সপ্তাহে নগর প্রতিদ্বন্দ্বী এস্পানিওলের মাঠেও ১-১ ড্র করেছিল কাতালান ক্লাবটি। রোববার প্রথমার্ধে দুই দলের পারফরম্যান্স ছিল অনেক হতাশাজনক। ম্যাচের প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখেও বক্সে বল পাঠাতে পারেনি বার্সেলোনা।

প্রথমার্ধের ৩০তম মিনিটে সুযোগ পান লিওনেল মেসি। ইভান রাকিতিচের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সের কাছে আসলে শট নিতে দেরি করে সুযোগ হাত ছাড়া করেন মেসি। উল্টো গেতিফদের কাছে গোল খেতে বসছিলো বার্সা। স্প্যানিশ ফরোয়ার্ড আনহোলের শট লা লিগায় প্রথম মাঠে নামা জেরি মিনারের পায়ে আটকে গেলে ৪০তম মিনিটে অল্পের জন্য লক্ষ্যবেধ করতে ব্যর্থ হয় গেতিফরা।

তারপর দ্বিতীয়ার্ধের ১১তম মিনিটে দারুণ সুযোগ পান লুইস সুয়ারেস। কিন্তু ডি-বক্স থেকে আট গজ দূরে থেকে শট করে লক্ষ্যভ্রষ্ট হন এই স্ট্রাইকার। ম্যাচের ৬৪তম মিনিটে জোড়া পরিবর্তন করেন বার্সেলোনা কোচ। বদলি হয়ে মাঠে নামে আন্দ্রেস ইনিয়েস্তা এবং উসমান দেম্বেলেও কোন রকম সুযোগ তৈরি করতে পারেননি।

৮০তম মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে দুবার সুযোগ পেয়েও গোল করতে পারেননি মেসি। শেষে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে। লা লিগার এবারের আসরে এই প্রথম কোনো ম্যাচে গোল করতে ব্যর্থ হলো কাতালান ক্লাবটি। লা লিগায় ২৩ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। তাদের চেয়ে ১০ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.