রবিবার ৬ ফাল্গুন, ১৪২৪ ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ রবিবার

ফেসবুকে প্রশ্ন ফাঁসের অপরাধে গ্রেফতার ১৪

বিষেরবাঁশী ডেস্ক: ফেসবুক অ্যাকাউন্ট ও গ্রুপে এসএসসি পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র ছড়িয়ে দেওয়ার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। প্রশ্ন ফাঁস নিয়ে দেশজুড়ে তুমুল বিতর্ক, সমালোচনা ও অভিভাবকদের উৎকণ্ঠার মধ্যে শনিবার সকাল থেকে দিবাগত রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) শেখ নাজমুল আলম রোববার সকালে বলেন, রাজধানীর ধানমন্ডি গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলসহ ঢাকা ও ফরিদপুরের বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

পুলিশ জানায়, ফাহিম, আল-আমিন, আমানুর, আহসান, সুজন, আবিদ, শাওন, জাবিদসহ মোট ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। পরীক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নেওয়ার বিনিময়ে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করত তারা। ফেসবুক গ্রুপে প্রশ্ন সরবরাহ করা চক্রের হোতা হলো ফাহিম। গ্রেফতারকৃতদের বিস্তাতির পরিচয় এখনো জানা যায়নি।

এসএসসি পরীক্ষা শুরু হওয়ার দিন থেকে প্রায় প্রতিটি বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ব্যাপক সমালোচনার মুখে রয়েছে কর্তৃপক্ষ। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করে সংসদে শিক্ষামন্ত্রীর পদত্যাগেরও দাবি উঠেছে। ফাঁস রোধে প্রয়োজনী সব ব্যবস্থা নেওয়ার কথা জানালেও তা করতে পারছে না কর্তৃপক্ষ। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে পরীক্ষা শুরু হওয়ার আগে বা পরে প্রশ্নপত্র চলে যাচ্ছে শিক্ষার্থীদের হাতে। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিক্ষার্থী, শিক্ষক এমন কি অভিভাবকরাও ধরা পড়ছেন। কোনোভাবে প্রশ্ন ফাঁস ঠেকানো না যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে দেশের সুশীল ও শিক্ষিত মহল।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.