বুধবার ২৮ অগ্রহায়ণ, ১৪২৫ ১২ ডিসেম্বর, ২০১৮ বুধবার

৫৭ ধারার মামলায় জামিন পেলেন নিউজ নারায়ণগঞ্জের সম্পাদক

বিষেরবাঁশী ডেস্ক:  তথ্য প্রযুক্তির ৫৭ ধারার মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন পেয়েছেন নিউজ নারায়ণগঞ্জ ২৪ ডটকমের প্রধান সম্পাদক শাহজাহান শামীম যিনি একই সঙ্গে চলচ্চিত নির্মাতা।

সোমবার (৫ ফেব্রুয়ারী) দুপুরে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও কৃষ্ণা দেবনাথের বেঞ্চে ওই জামিন শুনানী অনুষ্ঠিত হয়।

বিবাদী পক্ষের আইনজীবী ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার জানান, মামলায় নিউজ নারায়ণগঞ্জ ২৪ ডটকমের প্রধান সম্পাদক শাহজাহান শামীম ও নির্বাহী সম্পাদক তানভীর হোসেনকে বিবাদী হয়ে মামলা হয়েছিল। এর মধ্যে সোমবার শাহজাহান শামীমের ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন আদালত। এর আগে গত ৬ জানুয়ারী তানভীর হোসেনকে ৮ সপ্তাহের জামিন প্রদান করা হয়।

সাংবাদিকদের শাহজাহান শামীম জানান, শুধুমাত্র হয়রানির উদ্দেশ্যেই মামলাটি দায়ের করা হয়েছে। বক্তাবলীতে মহান মুক্তিযুদ্ধে ১৩৯ জনকে পাক হানাদার বাহিনী নৃশংসভাবে হত্যার ঘটনা অবলম্বনে সরকারী অনুদানে ‘বক্তাবলীর কান্না’ নামে মুক্তিযুদ্ধভিত্তিক একটি চলচ্চিত্র নির্মাণ করেছি। যখন মামলাটি হয় তখন আমার ওই চলচ্চিত্র নির্মাণের শেষ পর্যায় ছিল। আমরা মনে করি কারো দ্বারা প্ররোচরিত হয়ে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টি করতেই হয়রানিমূলক মামলাটি করা হয়েছে। তাছাড়া আমাদের সংবাদটি তথ্যনির্ভর ছিল। বাদীর বক্তব্য নিউজের সঙ্গে যুক্ত করা আছে। এছাড়া অভিযুক্তের বিরুদ্ধেও প্রচুর অভিযোগ আছে। আশা করি প্রশাসন সুষ্ঠু তদন্ত করলে প্রকৃত উদঘাটন হবে। আমরা এর সুষ্ঠু তদন্ত চাচ্ছি।’

গত ৩১ ডিসেম্বর নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা কুড়েরপাড় এলাকার মো. ফালান মিয়ার ছেলে সায়েম আহমেদ বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। যদিও সায়েমের বিরুদ্ধে ২০১৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধন করা একটি বিদ্যুৎ কেন্দ্রের কাজ আটকে দেওয়ার অভিযোগে ১০ মে সদর মডেল থানায় জিডি হয়েছিল। এছাড়া সিনহা পিপলস এনার্জির মালিকানাধীন কর্মকর্তারা জানিয়েছিলেন ভয়ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে কম দামে জমি বায়না করে কয়েকগুণ বেশি দামে সায়েম কোম্পানির নামে জমি রেজিস্ট্রি করে দেয়।

বিষেরবাঁশী.কম/ প্রেস বিজ্ঞপ্তি / হীরা

Categories: আইন-আদালত,নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.