মঙ্গলবার ২৯ কার্তিক, ১৪২৫ ১৩ নভেম্বর, ২০১৮ মঙ্গলবার

ক্রিকেটের কারণে নিজের গ্রামেই নিষিদ্ধ ছিলেন ফখর জামান!

বিষেরবাঁশী ডেস্ক: চ্যাম্পিয়নস ট্রফি এখন পাকিস্তানের ঘরে। ভারতের বিরুদ্ধে সেই হাই ভোল্টেজ ফাইনালে এক অনবদ্য জয়ের নায়ক কিন্তু ফখর জামান।

অথচ তিনিই একসময় ক্রিকেটের কারণে নিজ গ্রামে নিষিদ্ধ হয়েছিলেন। আর ভাইয়ের হাতে মার খাওয়া তো সাধারণ ঘটনামাত্র। সেই ফখর জামান এখন পাকিস্তানের ট্রাম্পকার্ড। ভারত বধের নায়ক।
ক্রিকেটটা তিনি ছোটকাল থেকেই ভালো খেলতেন। কিন্তু কখনো পেশাদার ক্রিকেটার হবেন তা ভাবেননি। কিন্তু রক্তে যার ক্রিকেটের নেশা, ক্রিকেটের সঙ্গে সখ্যতা যার সহজাত তাকে কে আটকায়? সে দিনের নিষিদ্ধ সেই ফখর জামান গ্রামে ফিরে বীরের সম্মান পাচ্ছেন। এটাই তো স্বাভাবিক।

ডনের প্রতিবেদনে বলা হয়, উজ্জ্বল চোখের ২৭ বছর বয়সী ফখর জামানকে ফুলের মালা দিয়ে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের ক্যাটলাং গ্রামের বাসিন্দারা। শুধু তাই নয়, তার সঙ্গে সেলফি তুলতে ভিড় করছেন উৎসুক জনতা।

ছোটবেলা ফকর জামান স্বপ্ন দেখতেন নৌবাহিনীতে যোগ দেবেন। সেখানে চাকরি পেয়েছিলেনও তিনি। কিন্তু সেখানে ক্রিকেটে তার সহজাত দক্ষতা নৌবাহিনী ক্রিকেট দলের কোচ নাজিম খানের নজরে পড়ে। তিকিই ফখরকে চাকরি ছেড়ে ক্রিকেটে মনোনিবেশের কথা বলেন। কোচের কথা শুনেই গত ৫ বছর খেলেছেন ঘরোয়া ক্রিকেটে।

চলতি বছরের পাকিস্তান সুপার লিগে দারুণ পারফরমেন্স দেখান। দেশের নির্বাচক কমিটির দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হন ফখর জামান। যদি ওয়েস্ট ইন্ডিসের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতে তেমন খেলা দেখাতে পারেননি।

চ্যাম্পিয়নস ট্রফিতে তাই তার সুযোগ অনেকটা কমে আসে। আসলে ওপেনার আহমেদ শেহজাদের অফ ফর্মই তাকে সেই সুযোগটা করে। এরপর বাকিটা কে না জানেন?
সূত্র : ডন

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.