শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

আরেকটি ইতিহাসে জড়িয়ে গেল মেসির নাম

অনলাইন ডেস্ক: ১৬ অক্টোবর ২০০৪, সেদিন স্পেনের হাওয়া কি একটু বেশিই নির্মল ছিল, বিকেলের রোদটা কি একটু বেশিই মিষ্টি লাগছিল? কে মনে রেখেছে এতদিন আগের কথা। তবে হাওয়া নির্মল হোক বা না হোক, বিকেলের রোদ মিষ্টি লাগুক বা না লাগুক, সেদিন স্পেনে এমন একটা ফুল ফুটেছিল যার সৌরভে মুগ্ধ পুরো ফুটবলবিশ্ব!

ওই দিন বার্সেলোনার হয়ে অভিষেক হয়েছিল লিওনেল মেসি নামের এক ফুটবল জাদুকরের। তারপর বল পায়ে মেসি কতো মানুষকে মোহিত করেছেন তার ইয়ত্তা নেই। বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নেমে দুনিয়াকে বিস্মিত করেই যাচ্ছেন আর্জেন্টাইন। পথচলায় কত রেকর্ড গড়েছেন, কত মাইলফলক স্পর্শ করেছেন, কতো ইতিহাস গড়েছেন মেসির নিজেরও মনে থাকার কথা নয়। এরমধ্যেই আরেকটি ইতিহাসে জড়িয়ে গেল মেসির নাম।

গতকাল কোপা দেল রের ম্যাচে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। বার্সার দুই গোলের একটি মেসির করা। ম্যাচটা অনুষ্ঠিত হয়েছে ক্যাম্প ন্যুতে। ইতিহাসটা হয়েছে এতেই।

গতকালের ম্যাচের দুই গোল নিয়ে ৪ হাজার গোলের মাইলফলক স্পর্শ করেছে ন্যু ক্যাম্প। ১৯৫৭ সালে যাত্রা শুরু করার পর কাল ৪০০০তম গোল হলো বার্সেলোনার ঘরের মাঠটিতে। আর ন্যু ক্যাম্পের ৪০০০তম গোলটি এসেছে মেসির পা থেকে।

চার হাজারতম গোলে নাম জড়িয়ে গেল বলেই আলোচনা নয়, এই মাঠের আলোচনায় মেসির নাম আসার অনেক কারণ আছে।

এই মাঠের মোট গোলের ৭.৭ শতাংশ গোল মেসির করা। ‘অ্যাসিস্ট’ ও গোলে হিসেব করলে ১০ শতাংশ মেসির! ন্যু ক্যাম্পে মেসি এখন পর্যন্ত ২৯৬টি অফিসিয়াল ম্যাচ খেলতে নেমেছেন । তার মধ্যে ২৪৩টিতেই জিতেছে বার্সেলোনা!

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.