শনিবার ৭ আশ্বিন, ১৪২৫ ২২ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার

চিরনিদ্রায় শায়িত হলেন শিক্ষাবিদ বুলবুল চৌধুরী

বিষেরবাঁশী ডেস্ক: নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের শিক্ষক, সাহিত্যিক ও শিক্ষাবিদ বুলবুল চৌধুরী আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) দুপুর সোয়া ১ টায় রাজধানীর শমরীতা হাসপাতালে এই গুণী শিক্ষক মৃত্যুবরণ করেন।

এই গুণীজনের মৃত্যুতে শোক প্রকাশ করে সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রফিউর রাব্বি বলেন, বুলবুল চৌধুরী একাধারে একজন শিক্ষাবিদ সাহিত্যিক স্বজ্জন ব্যক্তি ছিলেন। তিনি স্বাধীনতা উত্তর সময়ে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের বাংলার শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ৭০ এর দশকে তিনি নারায়ণগঞ্জের সাহিত্য বিষয়ক সংগঠন সাহিত্য বিতান ও শাপলা’র সঙ্গে যুক্ত ছিলেন। নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের প্রথমদিকের সংগঠক তিনি। তাঁর রচিত উপন্যাস কতো রাধিকা ফুড়ালো ও কবিতার বই উত্তরীয় উড়ছে হাওয়ায় উল্লেখযোগ্য।

শিক্ষাবিদ বুলবুল চৌধুরী ব্যাক্তিগত জীবনে তিন সন্তানের জনক। তার লন্ডন প্রবাসী মেয়ে দেশে ফিরলে শুক্রবার তার দাফন সম্পন্ন হবে।

নারায়ণগঞ্জ সাংকৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল জানান, শুক্রবার দুপুর ২টা ৩০ মিনিটে এই গুনীজনকে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য চাষাড়া শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হবে। তারপর নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে শদ্ধা নিবেদন শেষে নূর মসজিদে জানাযার উদ্দেশ্যে নেয়া হবে। প্রিয় শিক্ষককে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর,শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.