বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

সিএফএ সনদ পেলেন আরো ২০ বাংলাদেশীঃবাংলাদেশে মোট সদস্য ৮৪

বিষেরবাঁশী ডেস্ক: এ বছর চার্টার্ড ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) সনদ পেয়েছেন আরো ২০ বাংলাদেশী বিনিয়োগ পেশাদার। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে সিএফএ সোসাইটি বাংলাদেশ আয়োজিত তৃতীয় সিএফএ চার্টার অ্যাওয়ার্ড সেরিমনিতে নতুন সদস্যদের হাতে সনদ তুলে দেন যুক্তরাষ্ট্রভিত্তিক সিএফএ ইনস্টিটিউটের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পল স্মিথ।
সনদ বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশের পুঁজিবাজারের সম্ভাবনা তুলে ধরে নতুন সিএফএদের দেশের ভবিষ্যৎ আর্থিক নেতা হিসেবে অভিহিত করেন সনদধারী আর্থিক বিশ্লেষকদের বৈশ্বিক নেতা পল স্মিথ।
সিএফএ কমিউনিটির জ্যেষ্ঠ সদস্যদের মধ্যে এ সময় বক্তব্য রাখেন আইডিএলসি ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির সাবেক কমিশনার আরিফ খান, ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশনের (আইএফসি) কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ, নেপাল ও ভুটান) ওয়েন্ডি জে. ওয়ার্নার, বাংলাদেশ ব্যাংকের মুখ্য অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ এবং সিএফএ সোসাইটি বাংলাদেশের প্রেসিডেন্ট ও ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্টের এমডি শহিদুল ইসলাম।

উল্লেখ্য, বিশ্বের ১৬০টি দেশের পুঁজিবাজার ও আর্থিক খাতে নিজেদের পেশাগত যোগ্যতা ও নৈতিকতার স্বাক্ষর রাখছেন সিএফএ ইনস্টিটিউটের প্রায় দেড় লাখ সনদধারী। সিএফএ সোসাইটি বাংলাদেশ আন্তর্জাতিক প্রতিষ্ঠানটির একটি সদস্য সোসাইটি।

সিএফএ সোসাইটির হিসাব অনুযায়ী, বাংলাদেশে সিএফএ সনদধারীর সংখ্যা ৮৪তে উন্নীত হয়েছে।

নিচের ছবিতে সিএফএ,বাংলাদেশ সোসাইটির কনিষ্ঠা সদস্য কমল কৃষ্ণ সাহার হাতে সনদ তোলে দিচ্ছেন যুক্তরাষ্ট্র ভিত্তিক সিএফএ ইন্সটিটিউটের প্রেসিডেন্ট ও সিইও পল স্মিথ। উল্লেখ্য,সাবেক ব্যাংকার কমল কৃষ্ণ সাহা বর্তমানে ইউনিয়ন ক্যাপিটাল লিঃ এ কর্মরত।

বিষেরবাঁশী ডেস্ক/ সংবাদদাতা / হীরা

Categories: অর্থনীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.