বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

শিক্ষামন্ত্রীর পিওসহ তিনজনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক: ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. মোতালেব হোসেনসহ শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন ও লেকহেড স্কুলের পরিচালক খালেক হাসান মতিনের বিরুদ্ধে মামলা করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গতকাল সোমবার রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর বনানী থানায় মামলা করেন ডিবির এসআই মনিরুল ইসলাম মৃধা। মামলা নম্বর ৩৬।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বনানী থানার ডিউটি অফিসার এসআই রফিজ উদ্দিন জানান, গতকাল রাতে ঘুষের অভিযোগে তাদের বিরুদ্ধে ১৬১, ১৬২ ও ১৬৩ ধারায় মামলাটি করা হয়। আজ মঙ্গলবার তাদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।
পুলিশ সূত্র জানিয়েছে, এ তিন ব্যক্তির বিরুদ্ধে পরস্পর যোগসাজশে অবৈধ লেনদেনের অভিযোগ রয়েছে। মামলাটি তদন্ত করবে গোয়েন্দা পুলিশ।
গত রোববার রাতে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত পিও মোতালেব হোসেনসহ তিন দিনে নিখোঁজ তিনজনকে গ্রেপ্তার করার কথা জানায় ডিবি পুলিশ।
ডিবি সূত্র জানায়, এদিন রাত সাড়ে ৮টায় শিক্ষা মন্ত্রণালয়ের রিসিভ ও ডেসপাস শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিনকে এক লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী সময়ে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে মোতালেব হোসেনকে গ্রেপ্তার করা হয়। অপর এক অভিযানে লেকহেড স্কুলের মো. খালেদ হাসান মতিনকেও গুলশান থেকে গ্রেপ্তার করা হয়।
ডিবির সংশ্লিষ্ট সূত্র জানায়, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোয়েন্দারা মোতালেব হোসেন ও নাসির উদ্দিনের বিরুদ্ধে মোটা অঙ্কের ঘুষ লেনদেনের তথ্য পেয়েছেন। এ ছাড়া তারা লেকহেড গ্রামার স্কুলের মালিকের কাছ থেকে অবৈধ সুবিধা নেওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.