শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

আইভীর চিকিৎসায় নতুন মেডিক্যাল বোর্ড

বিষেরবাঁশী ডেস্ক: রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে মাঝে মাঝে পুরোনো কথা মনে করতে সমস্যা হচ্ছে তার। শুক্রবার রাত সাড়ে ৮টায় ল্যাব এইডের কার্ডিয়াক বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. বরেণ চক্রবর্তী এ কথা জানান। তিনি বলেন, মাঝে মাঝে কথাবার্তা মনে করতে পারছেন না বলে আইভী নিজেই জানিয়েছেন। মস্তিস্কে রক্তক্ষরণের কারণে এমনটা হচ্ছে কি-না জানতে চাইলে তিনি তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করতে চাননি।

অধ্যাপক ডা. বরেণ চক্রবর্তী জানান, আইভীর চিকিৎসার্থে তার নেতৃত্বে নতুন করে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের অন্য সদস্যরা হলেন- অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া (নিউরোলজিস্ট), অধ্যাপক ডা. আশরাফ আলী (নিউরোলজিস্ট), অধ্যাপক ডা. মাসুদ আনোয়ার (নিউরোসার্জন) ও অধ্যাপক ডা. আবুল জাহেদ (কার্ডিওলজিস্ট)।

তিনি আরও জানান, শনিবার সকালে বোর্ড সদস্যদের তত্ত্বাবধানে আইভীর মস্তিস্কের ফের সিটি স্ক্যান করা হবে। সিটি স্ক্যান করে মস্তিস্কে রক্তক্ষরণের পরিমাণ বাড়লো না-কি কমলো তা দেখে পরবর্তী চিকিৎসা নির্ধারিত হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে নারায়ণগঞ্জ নগর ভবনে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েন ডা. আইভী। ফলে তাৎক্ষণিকভাবে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হয় তাকে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহরে হকার ইস্যু নিয়ে মঙ্গলবার চাষাঢ়ায় হকার ও এমপি শামীম ওসমানের অনুসারীদের সঙ্গে মেয়রের লোকজনদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় গ্রুপের লোকজনের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। সংঘর্ষে উভয় পক্ষের লোকজন আগ্নেয়াস্ত্র উঁচিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। সংঘর্ষের সময় মেয়র আইভীসহ শতাধিক আহত হয়। সেই সঙ্গে আহত হয় সাংবাদিক, আওয়ামী লীগ নেতাসহ আরও অনেকে। আহত হওয়ার দুইদিন পর অসুস্থ হন মেয়র আইভী।

বিষেরবাঁশী ডেস্ক/ সংবাদদাতা/ হীরা

Categories: জাতীয়,নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.