শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

‘জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেল’

বিষেরবাঁশী ডেস্ক: পুলিশের আইজিপি একেএম শহীদুল হক বলেছেন, ‘জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্ব দরবারে এখন রোল মডেল। জঙ্গি দমন কার্যক্রমের মধ্যমে বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। বিদেশিরা বাংলাদেশের প্রশংসা করছে। বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে গিয়ে আমার এ ব্যক্তিগত উপলদ্ধি হয়েছে।’

বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের হালিশহর পুলিশ লাইনে জেলা পুলিশ আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, বিশ্বের অধিকাংশ দেশ আজ জঙ্গিবাদে আক্রান্ত। সেখানে বাংলাদেশ সন্ত্রাস-জঙ্গিবাদ একেবারে নির্মূল করতে না পারলেও শক্ত হাতে দমন করে আসছে। একের পর এক অভিযান চালিয়ে তাদের পরিকল্পনা তাদের আস্তানা ধ্বংস করেছে। যার ফলে বাংলাদেশ আজ বিশ্বের একটি নিরাপদ দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। আমাদের বিনিয়োগ বেড়েছে। ফলে আর্থনৈতিক সমৃদ্ধি বেড়েছে। বিদেশিরা আর এদেশে আসতে ভয় পায় না।

তিনি আরও বলেন, এক সময় চট্টগ্রামে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ ছিল। এখন আর সেই গ্রুপ নেই। আমি এখানকার পুলিশ সুপার থাকাকালে এসব সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সাড়াশি অভিযান চালিয়ে তাদের নির্মূল করেছি। এমনকি তৎকালীন বিএনপির একজন সংসদ সদস্যের গাড়ি তল্লাশি করে সন্ত্রাসী গ্রেফতার এবং অস্ত্র উদ্ধার করেছি। তখনকার কোনো রক্ত চক্ষুর হুমকি ধমকিতে ভয় পাইনি। কিন্তু তখনকার সরকার আমাকে বিপিএম পিপিএম দেয়নি।

একেএম শহীদুল হক বলেন, সমাজে অপরাধ দমনে পুলিশ জনগণের সেতুবন্ধন রচনার জন্য এবং পুলিশকে জনগণের বন্ধু সেজে আরও কাছাকাছি আসতে পারে, তার জন্যই কমিউনিটিং পুলিশ সিস্টেমস চালু করা হয়েছে। এর মধ্য দিয়ে সমাজে অপরাধ প্রবণতা কমতে শুরু করেছে। কমিউনিটিং পুলিশিং এর মাধ্যমে জনগণের মধ্যে পুলিশের দূরত্ব কমে গেছে। পুলিশের সেবা জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে গেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মুনির উজ জামান, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী, জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, চিটাগাং চেম্বার অব কমার্স সভাপতি মাহবুবুল আলম, মেট্টোপলিটন চেম্বার সভাপতি খলিলুর রহমান।

বিষেরবাঁশী ডেস্ক / সংবাদদাতা / হীরা

Categories: আইন-আদালত,জাতীয়,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.