শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

নির্দেশনা মানলেন না হকাররা

জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে তারা পুরো শহরের সকল সড়কে ৫টার পরেই বসতে শুরু করেছেন। প্রশাসন ও হকার নেতাদের নির্দেশনা অমান্য করে বঙ্গবন্ধু সড়কে দোকান বসিয়েছে হকাররা। প্রশাসন ও হকার নেতৃবৃন্দের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবারো সেই বঙ্গবন্ধু রোড দখলে নিলো হকাররা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) শহরের বঙ্গবন্ধু সড়কের দুই ধারের ফুটপাতে অনেক হকারই ফুটপাতে দোকান বসিয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) হকার্স আন্দোলনের নেতা ও কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলাম বেলা আড়াইটার দিকে জেলা প্রশাসক রাব্বি মিয়ার সাথে বৈঠক করেন। বৈঠকে জেলা প্রশাসক জানান, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সিটি করপোরেশন বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছে, বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত বঙ্গবন্ধু সড়ক ছাড়া চেম্বার রোড, কালিবাজার সিরাউদ্দৌলা সড়ক, সলিমুল্লাহ সড়ক ও খানপুর হাসপাতালের সামনের সড়কে হকার বসতে পারবে। এবং তা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সাময়িকভাবে অনুমতি দেয়া হয়েছে।

বুধবার বিকেলে কমিউনিস্ট পার্টির নেতা হাফিজুল ইসলাম জেলা প্রশাসকের দেয়া সিদ্ধান্ত হকারদের জানানো হলে তাৎক্ষনিক বি বি রোডের হকাররা প্রতিবাদ জানায় ও সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেন। পরিস্থিতি সামাল দেবার জন্য হকার সংগ্রাম পরিষদের সভাপতি আসাদ ও হাফিজুল ইসলাম হকারদের আশ্বস্ত করেন এই বলে যে তাদের দাবি জেলা প্রশাসকের নিকট তুলে ধরবেন। তখন হকাররা সম্পুর্ন সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত ফুটপাতে বসবেন না বলে জানান।

কিন্তু বৃহস্পতিবার বিকাল ৫টার পর থেকেই পাল্টে যেতে থাকে শহরের চিত্র, শহরে হকারদের জন্য অনুমতিপ্রাপ্ত স্থান সহ দখল হয়ে যায় বঙ্গবন্ধু সড়কের ফুটপাত ও রাস্তার ধারের স্থানগুলো। হকারদের ভ্যান, ত্রিপল, ঝুঁড়ি নিয়ে বসে পরেন তারা। ফলে পথচারীদের ভেতর দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া ও আতঙ্ক। তবে নিন্মআয়ের মানুষরা খুশিমনেই হকারদের থেকে পন্য কিনে নিয়ে যাচ্ছেন।

এতদিনের হকারদের নিয়ে রাজনিতি, আন্দোলন, উত্তাপ, উত্তেজনা শেষে এর পরিনতি কোন দিকে রুপ নিবে তাই এখন শহরবাসীর কাছে প্রশ্ন।

Categories: নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.