শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

কবি সংসদের উদ্যোগে দাদুভাই এর জন্মদিন উদযাপন

বিষেরবাঁশী ডেস্ক: কবি সংসদ বাংলাদেশ স্থায়ী পরিষদের উদ্যোগে ১৭ জানুয়ারি সন্ধ্যায় ঢাকার সেগুনবাগিচাস্থ সেগুন চাইনিজ রেষ্টুরেন্টে সংগঠনের প্রধান উপদেষ্টা দেশবরেণ্য শিশু সাহিত্যিক রফিকুল হক দাদুভাই এর ৮২তম জন্মদিন উপলক্ষে ‘দাদুভাই’ আড্ডা, আলোচনা, কবিতা পাঠ, সংগীত পরিবেশন প্রভৃতি অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। কবি সংসদ বাংলাদেশের স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে এবং সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম কনক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিশু সাহিত্যিক রফিকুল হক দাদুভাই, কবি আসলাম সানী, কবি আরিফ মঈনুদ্দিন, কবি হানিফ খান, কবি রাজু আলিম, কবি এম আর মঞ্জু, কবি আসাদ কাজল, কবি নুর উদ্দিন, কবি ফাতেমা হক, কবি বাপ্পি রহমান, আমিনুল হক ভূইয়া,কবি টিমুনি খান রীনো প্রমুখ।
অনুষ্ঠানে সংগঠনের সদস্যরা কবিতা পাঠ ও সঙ্গীত পরিবেশন করেন। কবি সংসদের পক্ষ থেকে রফিকুল হক দাদুভাইকে আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
রফিকুল হক দাদুভাই বলেন, কবি সাহিত্যিকরা সমাজের দর্পণ, তারা সমাজসেবক ও দেশপ্রেমিক। সুস্থ-সুন্দর নিরাপদ সমাজ প্রতিষ্ঠা করতে কবিদের ভূমিকা অগ্রগণ্য।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, উন্নয়ন-অগ্রগতিতে কবি সাহিত্যিকদের অবদান অপরিসীম। সাহিত্য মানুষের সুপ্ত গুণাবলী বিকাশ ও প্রসার ঘটায়। জ্ঞান নির্ভর মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে সাহিত্য চর্চা বাড়াতে হবে। তিনি দেশীয় নান্দনিক সাহিত্যের বিকাশ ও প্রসারে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হীরা

Categories: সারাদেশ,সাহিত্য

Leave A Reply

Your email address will not be published.