বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

চাষাড়া থেকে মেট্রো হল পর্যন্ত হকার বসতে অনুমতি

বিষেরবাঁশী ডেস্ক: চাষাড়া থেকে মেট্রো সিনেমা হল চত্বর পর্যন্ত হকারদের বসার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। মেয়র আইভী ও সাংসদ সেলিম ওসমানের সাথে আলোচনা সাপেক্ষে হকারদের এই অনুমতি প্রদান করেন জেলা প্রশাসক মো রাব্বী মিয়া।

তবে এই অনুমতি আগামী দু’দিনের জন্য। দু’দিন পর পুনরায় সিদ্ধান্ত নেয়া হবে তাঁরা কোথায় বসবে।

মঙ্গলবার সংঘর্ষের পর বুধবার (১৭ জানুয়ারি) দুপুর তিনটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডেকে নেয়া হয় হকারদের। এখানে জেলা প্রশাসক রাব্বী মিয়া ও জেলা পুলিশ সুপার মঈনুল হক হকারদের সাথে বৈঠক করেন।

বৈঠক থেকে হকারদের জানানো হয়, “মেয়র আইভী ও সাংসদ সেলিম ওসমানের অনুমতিক্রমে চাষাড়া হতে মেট্রো সিনেমা হল চত্বর পর্যন্ত হকাররা বিকেল ৫টা থেকে রাত ১০ টা পর্যন্ত বসতে পারবে। তবে কোনো ভাবেই বঙ্গবন্ধু সড়কে কোনো হকার বসা যাবে না।”

প্রসঙ্গত, ২৫ ডিসেম্বর সিটি করপোরেশন ও জেলা প্রশাসন যৌথ উদ্যোগে নগরীর বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন সড়ক থেকে হকার উচ্ছেদ করে। এরপর থেকেই ফুটপাতে বসার দাবি জানিয়ে লাগাতার আন্দোলন করে আসছিলো হকাররা। এরমধ্যে মঙ্গলবার হকার ও শামীম পন্থীরা ফুটপাত দখল করতে গেলে আইভী পন্থী ও নগরবাসীর সাথে সংঘর্ষ সৃষ্টি হয়। সংঘর্ষে শামীম পন্থী নিয়াজুল ইসলাম পিস্তল বের করে গুলি করতে গেলে গণপিটুনির শিকার হয়। এই সংঘর্ষের মেয়র আইভী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরিফুদ্দিন সবুজসহ অন্তত ৫০ জন আহত হয়েছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হীরা

Categories: নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.