বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

ডিস ব্যবসাকে কেন্দ্র করে ককটেল বিস্ফোরণ, ফাঁকা গুলি ॥ আহত-১০

বিষেরবাঁশী, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : ডিস ব্যবসার অধিপত্যকে বিস্তারকে কেন্দ্র করে কামাল গ্রুপের সঙ্গে কাজল গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় কাজল গ্রুপের লোকজন কামাল গ্রুপের উপর হামলা চালায়। পরে কামাল গ্রুপের লোকজন শিক্ষা প্রতিষ্ঠান, বসতঘর ও কয়েকটি দোকানে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর করে লুটপাট চালায়। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন অহত হয়। এসময় হামলাকারীরা ৩ টি ককটেল বিস্ফোরন ও কয়েক রাউন্ড ফাকা গুলি ছোড়ে। রোববার দুপুরে উপজেলার গোলাকান্দাইল ৫ নং ক্যানাল এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে গত শনিবার রাতে দু’পক্ষের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গোলাকন্দাইল ৫নং ক্যানেল এলাকার কাজল ও বলাইখা এলাকার কামালের সঙ্গে দীর্ঘ দিন ধরে ডিস ব্যবসার আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে। শনিবার রাতে কাজল ও কামালের মধ্যে ডিস ব্যবসার আধিপত্য নিয়ে তর্কবিতর্ক হয়। তর্কবিতর্কের এক পর্যায়ে কাজল ও তার লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে কামাল বাহিনীর উপর হামলা চালিয়ে বেশ কয়েক জনকে পিটিয়ে আহত করে। এসময় তারা একটি মোটর সাইকেল ভাংচুর করে।
পরে রাতে কামালের নেতৃত্বে আনিছ, মঞ্জু, শহিদুল, হাবিব, মাসুমসহ অজ্ঞাত ১০/১২ জন বিদেশী পিস্তল ও ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে কাজলের বাড়িতে হামলা চালিয়ে কয়েকটি দোকান, রিক্সার গ্যারেজ, বর্ণমালা বিদ্যা নিকেতন ও ইসলাম বাগ স্কুল এন্ড কলেজ নামে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান ভাংচুর করে। এক পর্যায়ে কামাল বাহনিীর লোকজন কাজলের বাহিনীর লোকজনকে পিটিয়ে অন্তত ১০ জনকে পিটিয়ে আহত করে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণসহ কয়েক রাউন্ড ফাকা গুলি ছোড়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে।
এদিকে, রোববার দুপুরে কামাল গ্রুপের লোকজন ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে কাজলের বাড়িতে ফের হামলা চালিয়ে ভাংচুর করে। পরে হামলাকারীরা ৩টি ককটেল বিস্ফোরণসহ কয়েক রাউন্ড ফাকা গুলি ছোড়ে চলে যায়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যারা শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ি হামলা ভাংচুর চালিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হীরা

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.