বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

স্বপ্ন পুরনে সাংসদ সেলিম ওসমানের কাছে ডিসি’র অনুরোধ

বিষেরবাঁশী ডেস্ক: জেলা প্রশাসক আয়োজিত তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা আনুষ্ঠানিক সমাপ্তি শনিবার দুপুরে শহরের ওসমান আলী পৌর স্টেডিয়ামে ‘শেখ হাসিনার দর্শন বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে ঘোষণা করা হয়। তবে মেলা চলবে শনিবার রাত ১০ টা পর্যন্ত।

জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য এড. হোসনে আরা বাবলী, র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল কামরুল হাসান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, সদ্য পদোন্নতি পাওয়া পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান প্রমূখ। অনুষ্ঠান শেষে অতিথিরা মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের নিউক্লিয়াস নারায়ণগঞ্জ। নারায়ণগঞ্জের বিদ্যুৎ উৎপাদন ও নিটিং ইন্ডাষ্ট্রি দেশে মডেল। ফলে সরকারী ও বেসরকারী উদ্যোগে এখানে নতুন অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠছে। এসময় তিনি নারায়ণগঞ্জের সম্ভাবনার কথা বলতে গিয়ে বলেন, আগামী এক দশকের মধ্যে সামগ্রীক উন্নয়নে বাংলাদেশে প্রথম হবে নারায়ণগঞ্জ। এমন একটি জেলায় কাজ করে সরকারী কর্মকর্তা কর্মচারীরা গর্ববোধ করেন বলেও তিনি তার বক্তব্যে বলেন।

উপস্থিত সংসদ সদস্য সেলিম ওসমানের কাছে আবদার রেখে জেলা প্রশাসক বলেন, নারায়ণগঞ্জ কারাগারে কয়েদীদের জন্য গার্মেন্টস নির্মাণ করে আমরা সারা বিশ্বে নারায়ণগঞ্জকে একটি সম্মানের জায়গায় নিয়ে গিয়েছি। এই গার্মেন্টস বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি সম্পর্কে বিশ্বে ভাল ধারনা সৃষ্টি করবে জানিয়ে তিনি বলেন, আমি যদি নারায়ণগঞ্জে নাও থাকি আপনার কাছে আমার আবদার আপনি আমার এই স্বপ্নের প্রজেক্টটাকে এগিয়ে নিয়ে যাবেন। হকার সমস্যা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, শহরে কোন হকার বসবে না এই বিষয়ে আমাদের দৃঢ় সংকল্প পোষণ করি। এই শহরের মানুষের কথা যেমন আমাকে ভাবতে হয় তেমনি হকারদের মানবিক বিষয়টিও আমাকে ভাবায়। সিটি কর্পোরশেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও সংসদ সদস্য সেলিম ওসমান এক সঙ্গে বসলে হকার সমস্যার সমাধান কোন বিষয়ই নয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হীরা

Categories: অর্থনীতি,নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.