বুধবার ১১ মাঘ, ১৪২৪ ২৪ জানুয়ারি, ২০১৮ বুধবার

সরকার মেইড ইন বাংলাদেশের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছে

বিষেরবাঁশী ডেস্ক: সরকার মেইড ইন বাংলাদেশের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, আগে আমরা সব জায়গায় বিদেশি লোগো দেখে চিন্তা করতাম, আমাদের স্থান কি কোথাও নেই? কিন্তু আজ সিম্ফোনি, ওয়ালটন, ওয়ি মোবাইলের লোগো যেভাবে মার্কেট প্লেসে জায়গা করে নিয়েছে, তা দেখে আনন্দবোধ করি। ইন্টারনেটের দাম কমায় একসময়ের আট লাখ ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা আজ আট কোটি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিন ব্যাপী স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার এ সব কথা বলেন।

স্মার্টফোন ও ট্যাবের সর্বশেষ আপডেট ডিভাইস দেখার সুযোগ করে দিতে রাজধানীতে শুরু হয়েছে টেকশহর ডটকমের ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৮’। দেশে স্মার্টফফোন ও ট্যাব নিয়ে এটিই দেশের সবচেয়ে বড় মেলা।

মোস্তাফা জব্বার বলেন, প্রথমবারের মতো জুনাইদ ও আমি মন্ত্রী-প্রতিমন্তী হয়ে কথা কথা বলছি। এটা আমার কাছে খুব আনন্দের বিষয়।

সরকার মেইড ইন বাংলাদেশের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছে মন্তব্য করে মন্ত্রী বলেন, বাংলাদেশের অভ্যন্তরে যেন বিদেশি কোম্পানিগুলো তাদের পণ্য ব্যবহার করে এবং সারাবিশ্বে বাংলাদেশ আইসিটির অন্যতম স্থান অর্জন করতে পারে, সেজন্য সরকার সব ধরনের সহযোগিতা দেবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরো পাঁচ বছর সরকার চালাতে পারলে ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য কারো মুখের দিকে তাকিয়ে থাকতে হবে বলে জানান মন্ত্রী মোস্তাফা জব্বার।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, টেকশহর ডটকমের স্মার্টফোন ও ট্যাব এক্সপো যখন শুরু হয়, তখন বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান এখানে ছিল না। আজ বাংলাদেশের নিজস্ব প্রতিষ্ঠান এখানে জায়গা করতে পেরেছে, এজন্য বেশ ভালো লাগছে। হাইটেক পার্কে দেশীয় সফটওয়্যার, হার্ডওয়্যার, সার্ভিস ও ডিজিটাল ডিভাইস উৎপাদন করে বিদেশে রপ্তানি করার জন্য ১০ শতাংশ ক্যাশ ইন্সেন্স রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, স্যামসাং মোবাইল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইউন, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, শাওমি বাংলাদেশের সিইও দেওয়ান কানন, আমরা কোম্পানিজের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফারহাদ আহমেদ, হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডেপুটি ডিরেক্টর (হুয়াওয়ে ডিভাইস বিজনেস ডিপার্টমেন্ট) জিয়া উদ্দীন, এলজি মোবাইল বাংলাদেশের পরিবেশক প্রতিষ্ঠান মেট্রোসেম টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. শাহিদুল্লাহ, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর ব্রুস লি, এডিসন গ্রুপের ডিজিএম মার্কেটিং মো. আসাদুজ্জামান এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

রাজধানীরর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ মেলা চলবে ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে এ মেলা।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.