বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

রাজধানীতে ফানুস উড়ানো নিষিদ্ধ করলো ডিএমপি

বিষেরবাঁশী ডেস্ক: রাজধানীতে সব ধরনের ফানুস ওড়ানো নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।   রাজধানীতে সব ধরনের ফানুস ওড়ানো নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে আরোও বলা হয়, বিভিন্ন উৎসব উপলক্ষ্যে কিছু ব্যক্তি বা প্রতিষ্ঠান ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গা থেকে ফানুস উড়িয়ে থাকেন। কিন্তু ফানুসে কেরোসিন দ্বারা প্রজ্জ্বলিত বাতি থাকার কারণে এর মাধ্যমে অগ্নিকান্ডসহ বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।
আর এ ধরণের দুর্ঘটনা থেকে ঢাকাবাসীকে রক্ষার স্বার্থে ডিএমপি এ সিদ্ধান্ত নিয়েছে। কেউ এ নিষেধাজ্ঞা অমান্য করে ফানুস উড়ালে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়। এছাড়া কেউ নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে জানানো হয়।
পৌষ সংক্রান্তির ঠিক আগে পুলিশের পক্ষ থেকে এমন একটি ঘোষণা দেয়া হলো।  আগামী ১৪ জানুয়ারি পালিত হবে পৌষ সংক্রান্তি। এ উৎসবে পুরানো ঢাকার বাসিন্দারা আয়োজন করে ঘুড়ি উৎসবের। এ উৎসবে ঘুড়ির পাশাপাশি ফানুস বেশ জনপ্রিয়। ঐতিহ্য লালনের জায়গা থেকেই ফানুস ওড়ানো হয়ে থাকে।
বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.