বুধবার ২৮ অগ্রহায়ণ, ১৪২৫ ১২ ডিসেম্বর, ২০১৮ বুধবার

আলী আহমেদ চুনকা বালিকা বিদ্যালয়ের যাত্রা শুরু

বিষেরবাঁশী ডেস্ক: আমার বাবা আলী আহাম্মদ চুনকা আজীবন একজন শিক্ষা অনুরাগী মানুষ ছিলেন। নারায়ণগঞ্জে যখন পড়াশোনা করি তখন সারা নারায়ণগঞ্জের মধ্যে শিশুদের জন্য একটাই ইংলিশ মিডিয়াম স্কুল ছিল প্রিপারেটরী। ঐ সময়ে আমার বাবা নিজ উদ্দ্যেগে নারায়ণগঞ্জ হাই স্কুলে শিশুবাগ এবং মর্গ্যান গার্লস স্কুলে কলরব শাখার কাজ শুরু করেন। তিনি ১৯৭৪ সালে শিশুবাগ স্কুল প্রতিষ্ঠা করেন।

শনিবার আলী আহাম্মদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয় উদ্বোধনের সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী এসব কথা বলেন।

মেয়র আরো বলেন, স্কুলের শিক্ষক, ম্যনেজিং কমিটি, অভিভাবক এবং এলাকার মুরুব্বিদের সহযোগিতা এবং সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এ স্কুল এতদূর অসতো না। তাই সকলের কাছে আমি কৃতজ্ঞ। এবার প্রভাতি শাখা শিশুবাগ থেকে ১৭ জন প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। আমরা ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

শিশুবাগকে আমরা আলী আহাম্মদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয় নামে সম্প্রসারিত করছি। এটি আমাদের সকলের জন্য আনন্দের। কিন্তু দুঃখের বিষয় হলো যে কলরব স্কুলটি আমার বাবা প্রতিষ্ঠা করে গিয়েছিলেন তার কার্যক্রম নানান কারনে বন্ধ হয়ে পরেছে। আমি চাই সেই স্কুলের কার্যক্রম পূর্বের মত আবার শুরু হোক।

অনুষ্ঠানের বিশেষ অতিথি শিশুবাগ বিদ্যালয়ের সাবেক সভাপতি রফিউর রাব্বি বলেন, মেয়েদের জন্য এ অঞ্চলে একটি উচ্চ বিদ্যালয় আমাদের সকলের মনে আশার সঞ্চার ঘটিয়েছে। আমরা আশা করবো এ বিদ্যালয় নারায়ণগঞ্জের মেয়েদের শিক্ষিত করতে এবং মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়ক হবে। আমরা দেখেছি ছেলেদের থেকে মেয়েরা শিক্ষায় এগিয়ে। ফলে নারায়ণগঞ্জের মেয়েদের আরো সামনে এগিয়ে নিয়ে দেশ গড়ায় সহায়ক ভূমিকা পালন করবে এ বিদ্যালয় এনটাই আশা।

প্রধান শিক্ষা উপদেষ্টা বাবুল কৃষ্ণ সাহা বলেন, আমরা ১৮ সাল থেকে উচ্চ বিদ্যালয়ের কাজ শুরু করলাম সকলের পরামর্শ উপদেশ এবং আন্তরিক সহায়তায় আমরা এগিয়ে যাবো এই অশাবাদ ব্যক্ত করছি। আরা যারা প্রথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ভাল ফলাফল করবে তাদেরকে উচ্চ বিদ্যালয়ের পড়াশোনায় স্কলারশীপ প্রদান করবো।

সকাল ১০ টায় মেয়র সেলিনা হায়াৎ আইভী আলী আহাম্মদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সাবেক সভাপতি রফিউর রাব্বি, বর্তমান সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জল, প্রধান শিক্ষা উপদেষ্টা বাবুল কৃষ্ণ সাহা, শিক্ষক রাজিয়া সুলতানা বিথী সহ আরো বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর,শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.