মঙ্গলবার ৬ অগ্রহায়ণ, ১৪২৫ ২০ নভেম্বর, ২০১৮ মঙ্গলবার

সরকার বেছে বেছে ছাত্রদল-বিএনপির নেতাকর্মী খুন, গুম করছে: খালেদা

 

  • অনলাইন ডেস্ক

 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদ বলেছেন, এই সরকার বেছে বেছে ছাত্রদল ও বিএনপির নেতাকর্মীদের খুন, গুম করেছে। এরা ভালো ছেলে। কোন অপরাধ ছিল না। প্রশাসনের লোক পরিচয় দিয়ে তাদেরকে তুলে নিয়ে হত্যা করেছে।তাদের কোন দোষ ছিল না। বিএনপির ভালো, ত্যাগী কর্মী বলেই তাদের এই পরিণতি। সরকার বিএনপিকে দমন করতে ন্যাক্কারজনক এই কৌশল নিয়েছে।

মঙ্গলবার গুলশানের একটি হোটেলে খুন ও গুম হওয়া নেতাকর্মীর স্বজনদের সম্মানে আয়োজিত এক ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়া আরও বলেন, গুম হওয়া নেতাকর্মীদের উদ্ধারে আমরা অনেক চেষ্টা করেছি। তবুও হয়তো যতটুকু প্রয়োজন ছিলো ততটুকু পারিনি। হয়তো যেখানে যাওয়ার প্রয়োজন ছিল সেখানে আমরা যেতে পারিনি। কিন্তু আমরা চেষ্টা করেছি।

তিনি বলেন, আমরা এখনো বিশ্বাস করি তাদের ফিরে পাবো। তার জন্য এই জালিম সরকারের পতন ঘটাতে হবে। তারপর হয়তো আমরা হারানো নেতাকর্মীদের ফিরে পাবো।
ঢাকা শহরে খুন ও গুমের শিকার ৫৫টি পরিবারের স্বজনরা এই ইফতারে অংশ নেন। এসময় তাদের হাতে গুম বা খুনের শিকার স্বজনদের ছবি দেখা যায়। কারো শিশু সন্তান,কারো স্ত্রী কিংবা বাবা-মা গুম হওয়া সন্তানের ছবি বুকে নিয়ে ইফতারে অংশ নিয়েছেন। এসময় সেখানে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

বেগম খালেদা জিয়া এসেই এসব স্বজনহারাদের সঙ্গে কুশল বিনিময় করেন ও সান্ত্বনা দেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.