রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার আইসিটি মন্ত্রী হওয়াও বনপা’র পক্ষ থেকে অভিনন্দন

বিষেরবাঁশী ডেস্ক: বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন (বনপা) এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট তথ্য ও প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার আইসিটি মন্ত্রী হওয়ায় বনপা’র পক্ষ থেকে ‍শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনটির সভাপতি সুভাষ সাহা ও সাধারন সম্পাদক এ এইচ এম তারেক চৌধুরী।

বনপা’র সভাপতি সুভাষ সাহা বলেন, মোস্তাফা জব্বার স্যার আমাদের বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন বনপা’র পথ পদর্শক ‍ও আমাদের একজন একনিষ্ঠ অভিভাবক। আজকে তিনি আইসিটি মন্ত্রী হওয়ায় আমাদের সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আশা করি আগামী দিনে তিনি অনলাইন গনমাধ্যম’কে দেশের শীর্ষ গণমাধ্যম হিসেবে রূপান্তর করার জন্য কাজ করবেন।

বনপা’র সাধারন সম্পাদক এ এইচ এম তারেক চৌধুরী বলেন, প্রথমে মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি যে একজন সফল যোগ্য ও মেধাবী ব্যাক্তি মোস্তাফা জব্বার স্যার’কে ডিজিটাল বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ন আইসিটি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন। মোস্তাফা জব্বার স্যার সারাদেশের অনলাইন গণমাধ্যমের অভিভাবক হিসেবে কাজ করে যাচ্ছেন। আজকে অনলাইন গণমাধ্যমের জন্য যে নীতিমালা প্রনয়ন হয়েছে গত ১৯শে জুন ২০১৬ ইং তারিখে মন্ত্রী পরিষদের বৈঠকে অনুমোদন হয়েছে এবং ৪ জুলাই ২০১৭ ইং তারিখে গেজেট হয়েছে এটা একমাত্র মোস্তাফা জব্বার স্যারেরই অবদান। আমরা সারা বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল এর সম্পাদক ও প্রকাশক এর বৃহৎ সংগঠন বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন বনপা’র পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

এছাড়াও তিনি বিজয় বাংলা কীবোর্ড ও সফটওয়্যার এর উদ্ভাবক এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তফা জব্বার। তাকে কম্পিউটারে বাংলা ভাষা যুক্ত করার পথপ্রদর্শক মনে করা হয়। ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত প্রকাশিত ‘বিজয় বাংলা কিবোর্ড’ প্রথম বাংলা কিবোর্ড।

মোস্তফা জব্বার (৬৮) সংসদ সদস্য না হওয়ায় তাকে টেকনোক্র্যাট হিসেবে মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়,বিজ্ঞান ও প্রযুক্তি

Leave A Reply

Your email address will not be published.