বুধবার ৩ শ্রাবণ, ১৪২৫ ১৮ জুলাই, ২০১৮ বুধবার

প্রতিষ্ঠাবার্ষিকীতে শোভাযাত্রা করবে না ছাত্রলীগ

বিষেরবাঁশী ডেস্ক: আগামী ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের গৌরবময় ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। রেওয়াজ অনুযায়ী ৪ জানুয়ারি বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে থাকে আওয়ামী লীগের অন্যতম অঙ্গ সংগঠনটি। কিন্তু ভোগান্তির বিষয়টি বিবেচনা করে এবার ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিন রাজধানীতে কোনো শোভাযাত্রা করবে না ছাত্রলীগ। গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

তিনি বলেন, ৪ জানুয়ারি ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ওইদিন বৃহস্পতিবার। সপ্তাহের শেষ কর্ম দিবস। তাই ওই দিন যাতে সাধারণ জনগণের যাতে কোন ভোগান্তি না হয়, সে চিন্তা করে প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রাটি ৪ জানুয়ারির পরিবর্তে ৬ জানুয়ারি (শনিবার) আয়োজন করা হবে।

জাকির হোসাইন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে রাজধানীবাসীর ভোগান্তির বিষয়টি মাথায় রেখে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহের অন্যদিনগুলোতে শোভাযাত্রা না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। তাই এতদিনের রেওয়াজ থাকলেও এবার আমরা রাজধানীর রাস্তা বন্ধ করে কোনো শোভাযাত্রা করব না। তবে অন্যান্য কর্মসূচিগুলো যথাযথভাবে পালন করা হবে।

এদিকে ঢাকায় শোভাযাত্রা বের করা না হলেও প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সারাদেশে শোভাযাত্রাসহ ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে সংগঠনটি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.