মঙ্গলবার ৩ বৈশাখ, ১৪৩১ ১৬ এপ্রিল, ২০২৪ মঙ্গলবার

১২৬ ইউপি ও পৌরসভায় ভোটগ্রহণ চলছে

     অনলাইন ডেস্ক: সারাদেশের ১২৬ ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ চলবে। আর জেলা পরিষদে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এদিকে সকালে কুয়াশা ও শীত উপেক্ষা করেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি দেখা যায়।

ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব ফরহাদ হোসেন জানিয়েছেন, আজ ৯ পৌরসভা (৬ সাধারণ, ৩ উপনির্বাচন), ১১৫ ইউপি (৩৭টি সাধারণ-স্থগিত নির্বাচন, ৭৮টি উপনির্বাচন), জেলা পরিষদের ২টি ওয়ার্ডে সাধারণ ও ১টি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, নির্বাচন অবাধ করার সম্পূর্ণ দায়িত্ব প্রশাসনের। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে সিইসি বলেছেন, ‘যদি কেউ নিয়মের ব্যত্যয় ঘটান, দায়িত্ব পালন না করেন, গাফিলতি করেন, তাহলে আইনের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। কমিশন এ ব্যাপারে এতটুকুও আপস করবে না।’

নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ : এদিকে ছয় পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে আজ সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ থাকবে। এগুলো হল- পঞ্চগড়ের বোদা পৌরসভা, দিনাজপুরের বিরল পৌরসভা, রাজশাহীর বাঘা পৌরসভা, নাটোরের বনপাড়া পৌরসভা, ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা এবং জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা।বুধবার বাংলাদেশ ব্যাংকের এক সার্কুলারে এ নির্দেশ দেয়া হয়েছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.